টঙ্গীতে ৫৫তম বিশ্ব ইজতেমা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

আপডেটঃ ১২:১৪ পূর্বাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৯

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধিঃ টঙ্গীতে ৫৫তম বিশ্ব ইজতেমা উৎযাপন কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন ঘোঘনা করেন মাননীয় ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি। গতকাল রবিবার সকালে ইজতেমা ময়দানে আয়োজিত দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানিক ভাবে বিশ্ব ইস্তেমা কার্যক্রম শুরু করা হয়।
বিশ্ব ইস্তেমা উৎযাপন কার্যক্রম অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব ইজতেমার প্যান্ডেল ও ছামিয়ানার কাজ আমরা আনুষ্ঠানিক ভাবে শুরু করেছি। এ কার্যক্রম ইজতেমার আগেই সুন্দর ভাবে সম্পন্ন করতে চাই। সম্প্রতি সচিবালয়ে অনুষ্ঠিত বৈঠকে তাবলিগ জামাতের বিদ্যমান দু’পক্ষ আলাদাভাবে বিশ্ব ইজতেমা আয়োজনে সম্মত হয়েছে। আগামী ১০ থেকে ১২ এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি দু’পক্ষ আলাদাভাবে ইজতেমার আনুষ্ঠানিকতা পালন করবে। প্রথম পক্ষ ইজতেমার প্রথম পর্বের যাবতীয় সকল কার্যক্রম পরিচালনা করবে এবং দ্বিতীয় পক্ষ শেষ পর্বের কার্যক্রম পরিচালনা শেষে প্রশাসনকে দায়িত্ব হস্তান্তর করবে। প্রতিমন্ত্রী সকলের কাছে বিশৃঙ্খলা না করার অনুরোধ জানিয়ে বলেন, ইতিপূর্বে বিশ্ব ইজতেমা মাঠে জোড় ইজতেমা অনুষ্ঠিত হতো, বর্তমানে ময়দানে জোড় ইজতেমা করা যাবে না।
এসময় উপস্থিত ছিলেন জিএমপি পুলিশ কমিশনার আনোয়ার হোসেন, ময়দানের জিম্মাদার ইঙ্গিনিয়ার মেজবাহ উদ্দিন খন্দকার, মুফতি লেহাজ উদ্দীন, মুফতি কেফায়েত উল্লাহ, মুফতি মাসুদুল করিম, মাওলানা জাকির হোসেন প্রমুখ।