আত্মগোপনে সম্রাট

আপডেটঃ ১০:১৩ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ২৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:ক্যাসিনোতে জুয়ার বিরুদ্ধে চলমান দুর্নীতি বিরোধী অভিযানে বেশ কয়েকদিন নিজের কার্যালয়ে থাকার পর সোমবার থেকে আলোচিত যুবলীগের নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের খোঁজ মিলছে না।

তার ঘনিষ্ট হিসেবে পরিচিত এমন নেতারাও তার সম্পর্কে কোনো তথ্য দিতে পারছে না। সম্রাট বিদেশ গেছেন বলে গুঞ্জন রটলেও তারা বলছেন, সম্রাট বিদেশ যাননি। তাদের ভাষ্য, ‘পরিস্থিতি প্রতিকুলে তাই তিনি একটু আড়ালে আছেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে রাজধানীতে সর্বাত্মক অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। গত কয়েকদিনে ঢাকা বিভিন্ন ক্লাবে অভিযান চালিয়ে ক্যাসিনো ব্যবসার সন্ধান পেয়েছেন তারা। আর এতে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন শাখার সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ বেশ কয়েকজন যুবলীগ নেতার নাম উঠে এসেছে। এর মধ্যে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়া ও যুবলীগের সমবায় বিষয়ক সম্পাদক পরিচয় দেয়া জিকে শামীমকে আটক করেছে র‍্যাব।

যুবলীগ সূত্র জানিয়েছে, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত বলে নাম এসেছে এমন আরো কয়েকজন নেতারও সন্ধান মিলছে না। পরিস্থিতি বুঝে তারা আত্মগোপনে চলে গেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্রাট ছাড়াও যুবলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল এবং ঢাকা দক্ষিণ যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মতিঝিলের ওয়ার্ড কাউন্সিলর মোমিনুল হক সাঈদেরও খোঁজ মিলছে না।

গত বুধবার ক্লাবগুলোতে ‘ক্যাসিনো’ব্যবসা চালানোর অভিযোগে অভিযান চালিয়ে খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তারের পর থেকে সম্রাট তার কার্যালয়ে অবস্থান নেন। ওইদিন রাতে সহস্রাধিক নেতাকর্মী কাকরাইলের সেই ভবনের সামনে পেছনে পাহারা দেয়। রোববার পর্যন্ত সেখানে তিনি ছিলেন বলে জানা গেছে। তবে সোমবার থেকে ভবনে সম্রাট আর নেই। যদিও ভবনের সামনে নেতাকর্মীদের পাহারা ঠিকই আছে। ভেতরে যেতে চাইলে কাউকেই যেতে দেয়া হচ্ছেনা। সম্রাট কোথায় গেছেন সেটিও কেউ বলতে পারেন নি।

তবে বিশ্বস্ত একটি সূত্র বলছে, সম্রাট বিদেশ যাননি। এই মুহুর্তে তিনি বিদেশ যেতে চাইছেন না। সেজন্য পরিস্থিতি বুঝে আত্মগোপনে আছেন।

জানতে চাইলে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রাইজিংবিডিকে বলেন, দুর্নীতি বিরোধী অভিযান চলার কারনে আতঙ্কে কে কোথায় আছে তা তিনি বলতে পারছেন না।