অবশেষে দখল মুক্ত হলো উত্তরা আব্দুল্লাহপুরের পাউবোর জমি

আপডেটঃ ৬:২৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৯

মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন,সি এন এ  নিউজ, উত্তরা :রাজধানীর উত্তরায় প্রায় ৩ শতাধিক একর জমি অবৈধ দখলদারদের হাত থেকে মুক্ত করছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। আগের দিনের মতো আজ ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করে সংস্থাটি। আব্দুল্লাহপুরের সুইচ গেট এলাকায় বুধবার দিনভর এ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ পরিচালনা কারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, এ অভিযান অব্যাহত থাকবে আরো কয়েকদিন। উচ্ছেদ পরিচালনার সময় অনাকাঙ্খিত যে কোন ঘটনা এড়াতে উপস্থিত ছিলো আইন শৃংখলা বাহিনীর সদস্য।

দীর্ঘদিন ধরে রাজধানী উত্তরার আব্দুল্লাহপুর রেলগেট থেকে শুরু করে উত্তরা ৯ ও ১০নং সেক্টর সংলগ্ন পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর বন্যা নিয়ন্ত্রন বাঁধের জায়গাগুলো অবৈধভাবে দখল, অপরের কাছে ভাড়া দিয়ে অর্থ লেনদেনসহ নানারকম ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে অর্থ হাতিয়ে নিচ্ছিল স্থানীয় প্রভাবশালী রাজনৈতিক কিছু নেতা।

এ বিষয়ে পত্র-পত্রিকায়  একাধিক সংবাদও প্রকাশিত হয়। এসব খবরের ভিত্তিতে কিছুটা দেরিতে হলেও শেষ পর্যন্ত টনক নড়েছে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এই উচ্ছেদ অভিযানটি চলবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। উচ্ছেদ অভিযানের প্রথম দিনে আব্দুল্লাহপুরের পূর্বপাশে প্রায় আধা কিলোমিটার জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।  অভিযানটির দ্বিতীয় দিনে গতকাল বুধবার আব্দুল্লাহপুর থেকে ১০নং সেক্টর সুইচগেট সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জায়গাগুলোতে বুলড্রোজার দিয়ে উচ্ছেদ করা হচ্ছে দখলকৃত জায়গায় গড়ে ওঠা সকল প্রকার অবৈধ স্থাপনা।