রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে

আপডেটঃ ৫:৫৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :রোহিঙ্গা নাগরিকদের এনআইডি প্রদান ও ভোটার তালিকায় অন্তর্ভুক্তিতে সহায়তাকারী চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের কর্মচারীসহ তিনজনকে রিমান্ডে নিয়েছে সিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট।

বুধবার দুপুরে আটককৃতদের চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিট্রেট মেহনাজ রমানের আদালত নির্বাচন কমিশন কর্মচারী জয়নাল আবেদীনকে তিনদিন এবং তার সহযোগী বিজয় দাস ও তার বোন সীমা দাস প্রকাশ ধর্মান্তরিত নাম সুমাইয়া আক্তারকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার রাতে তাদের আটক করে জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা। পরে তাদের পুলিশের নিকট সোপর্দ করা হয়।

চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, বেশ কয়েকদিন ধরে অনুসন্ধান চালিয়ে রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি ও জাতীয় পরিচয়পত্র প্রদানে সহায়তাকারী হিসেবে নির্বাচন কমিশনের এক কর্মচারী জয়নাল আবেদীনকে সনাক্ত করা হয়। পরে এই কর্মচারীকে আটকের পর জিজ্ঞাসাবাদে তথ্য পেয়ে তার দুই সহযোগীকেও আটক করা হয়। আটকের পর তাদের কাছ থেকে চুরি যাওয়া ভোটার তালিকার ডাটা এন্ট্রির কাজে ব্যবহৃত সরকারি একটি ল্যাপটপও উদ্ধার করা হয়েছে। পরে তাদের পুলিশের কাছে সোপর্দ করে নির্বাচন অফিস।