থাইল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

আপডেটঃ ১০:১৯ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৮, ২০১৯

ক্রীড়া ডেস্ক : আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

আজ শনিবার রাতে স্কটল্যান্ডের ডান্ডিতে অনুষ্ঠিত ফাইনালে থাইল্যান্ড নারী ক্রিকেট দলকে ৭০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সালমা-সানজিদারা। চ্যাম্পিয়ন হয়ে ২০২০ নারী বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। যেখানে সালমাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কা। বি গ্রুপে থাইল্যান্ড পেয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে।

বাংলাদেশের মেয়েরা প্রথমে ব্যাট করতে নেমে সানজিদা ইসলামের অপরাজিত ৭১ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬০ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ডের মেয়েরা।

বল হাতে বাংলাদেশের নাহিদা আক্তার ২টি উইকেট নিয়েছেন। ব্যাট হাতে থাইল্যান্ডের মাত্র দুজন দুই অঙ্কের কোটায় রান করেছেন। তার মধ্যে লেইনপ্রাসেট ১১ ও রত্মাপর্ন পাদুনলার্ড।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে বাংলাদেশের সানজিদা ইসলাম ও মুর্শিদা খাতুন ৬৮ রানের জুটি গড়েন। এই রানে ফিরে যান মুর্শিদা। ৩৪ বল খেলে ৪ চারে ৩৩ রান করে যান তিনি।

এরপর একে একে বাংলাদেশ কয়েকটা উইকেট হারালেও সানজিদা ছিলেন অবিচল। তিনি শুরুতে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ৬০ বল খেলে ৬টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৭১ রান করেন। তাতে ১৩০ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

এ ছাড়া ব্যাট হাতে নিগার সুলতানা ৮ রান করেন। বল হাতে থাইল্যান্ডের নাতায়া বোচাথাম ২টি উইকেট নিয়েছেন।

ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের সানজিদা ইসলাম। আর সিরিজ সেরা হয়েছেন থাইল্যান্ডের চানিদা সুথিরুয়াং।