রেনুর ছেলেমেয়েকে ঈদসামগ্রী উপহার দিল বিএনপি

আপডেটঃ ১১:৪৫ অপরাহ্ণ | আগস্ট ০৭, ২০১৯

সি এন এ প্রতিবেদক:রাজধানীর বাড্ডায় ছেলেধরা গুজব ছড়িয়ে পিটিয়ে হত্যা করা তাসলিমা বেগম রেনুর পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি। রেনুর চার বছরের ছোট্ট মেয়ে তুবা ও ১১ বছরের ছেলে তাসফিক আল মাহির জন্য জামা, পাঞ্জাবি, চকলেটসহ ঈদসামগ্রী উপহার দিয়েছে দলটি।

সম্প্রতি সারাদেশে নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় দলটির হাইকমান্ড স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানকে আহ্বায়ক ও নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে সদস্য সচিব করে ‘নারী ও শিশু অধিকার রক্ষা ফোরাম’ নামে ৫১ সদস্যের একটি কমিটি গঠন করে।

ইতোমধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই কমিটিকে কার্যক্রম করতে নির্দেশ দিয়েছেন। এরই অংশ হিসেবে বুধবার রাতে কমিটির সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী ঢাকা মহানগর উত্তরের সম্ভাব্য মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের প্রকৌশলী ইশরাক হোসেনকে সঙ্গে নিয়ে বাড্ডায় রেনুর পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন।

পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন তারা। পাশাপাশি আইনি সহায়তারও প্রতিশ্রুতি দেন। ঈদ উপলক্ষে চার বছরের ছোট্ট তুবা ও ১১ বছরের তাসফিক আল মাহির জন্য জামা, পাঞ্জাবি, চকলেটসহ ঈদসামগ্রী নিয়ে যান তারা। এ সময় রেনুর মায়ের আহাজারিতে কিছুক্ষণের জন্য হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

নিপুণ রায় চৌধুরী বলেন, দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কড়াবার্তা হচ্ছে- নিজেরা ক্ষমতাসীনদের দ্বারা নির্যাতনের শিকার হলেও বিএনপির নেতাকর্মীদের যেকোনোভাবে কৌশলে হলেও দেশের নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে হবে। সে অনুযায়ী আমরা ওই পরিবারের পাশে দাঁড়িয়েছি।