ডেঙ্গু রোধে সংসদ সদস্যদের পদক্ষেপ গ্রহণের আহ্বান স্পিকারের

আপডেটঃ ৬:০৫ অপরাহ্ণ | আগস্ট ০৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :ডেঙ্গু প্রতিরোধে সারাদেশের সংসদ সদস্যদের নিজ নিজ নির্বাচনী এলাকায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার সংসদ ভবনে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এডিস মশার উৎপত্তি ও প্রজননস্থল ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করে স্পিকার বলেন, ঘরের ভেতরের পাশাপাশি বাইরের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সচেষ্ট হতে হবে। সংসদ সচিবালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মাঝে এক হাজার মশারি বিতরণকালে তিনি সকলকে মশারি ব্যবহারের পরামর্শ প্রদান করেন।

তিনি আরও বলেন, সারাদেশের মত জাতীয় সংসদের মেডিকেল সেন্টারেও ডেঙ্গু চিকিৎসা দেয়ার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। ঈদের ছুটিতেও চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা থাকবে বলে তিনি উল্লেখ করেন। ইতোমধ্যে জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে ১০০ টি ডেঙ্গু সনাক্তকরণ কিট আনা হয়েছে।

ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রদ্বয়ের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন জানিয়ে স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের পক্ষ থেকে উভয় সিটি কর্পোরেশনকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

জাতীয় সংসদের চীফ হুইপ ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সভাপতি নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের কোষাধ্যক্ষ এনামুল হক, হারুন অর রশীদসহ সংসদ সদস্যবৃন্দ, বাংলদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।