রাজধানীতে অস্ত্র-গুলিসহ ৩ ‘ভাড়াটে খুনি’ গ্রেফতার

আপডেটঃ ৩:৪৯ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর খিলগাঁও এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ছয়টি অস্ত্র ও ৪৭ রাউন্ডগুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি পূর্ব)।

গ্রেফতারকৃতরা হলেন, খান মো. ফয়সাল, জিয়াউল আবেদীন ওরফে জুয়েল ও জাহেদ আল আবেদীন ওরফে রুবেল।

এ সময় তাদের কাছ থেকে একটি একে ২২ রাইফেল, চারটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার এবং মোট ৪৭ রাউন্ড বিভিন্ন অস্ত্রের গুলি জব্দ করা হয়।

শুক্রবার (২৬ জুলাই) রাত সাড়ে ১০টায় রাজাধানীর খিলগাঁও থানাধীন ২৬৯/এ/ক, সিপাহীবাগ (চারতলা গলি, বায়তুল হুদা মসজিদ সংলগ্ন), ফাইভ স্টার নিবাসের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

dmp1.jpg

পুলিশ বলছে, পেশায় তারা ভাড়াটে খুনি। দেশ কিংবা বিদেশ থেকে নির্দেশ পাওয়ার পর মোটা অঙ্কের টাকার বিনিময়ে হত্যা করায় তাদের পেশা।

শনিবার (২৭ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মো. মাহবুব আলম বলেন, রাজধানীর বিভিন্ন এলাকায় অপরাধ সংঘটনের জন্য তারা ভাড়াটে সন্ত্রাসী হিসেবে কাজ করতো। এছাড়া চাঁদাবাজি ও ছিনতাই চক্র তারা নিয়ন্ত্রণ করতো। তবে হত্যাই তাদের প্রধান কাজ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোরবানির ঈদকে সামনে রেখে একটি চক্র ডাকাতি, প্রভাব বিস্তার ও কোরবানির পশুর হাট কেন্দ্রীক মোটা অঙ্কের চাঁদাবাজি করে থাকে। এ চক্রের সঙ্গেও গ্রেফতারদের যোগসাজশ রয়েছে। তাদের আদালতে সোপর্দ করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।