পেশাদার সাংবাদিকদের তালিকা তৈরির দাবি

আপডেটঃ ৩:৪১ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:দেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রনয়ণ করার দাবি জানিয়েছে  বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। তিনি বলেছেন, পেশাদার  সাংবাদিকদের তালিকা না হলে  ‘কথিত সাংবাদিক’ অ্যাখ্যা দিয়ে প্রকৃত সাংবাদিকদের নির্যাতন করা হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে  তিনি এ দাবী জানান।

সম্প্রতি ফতুল্লায় দৈনিক গণজাগরণ পত্রিকার চীফ ক্রাইম রিপোর্টারসহ তার টিমের চারজনকে ‘কথিত সাংবাদিক ও চাঁদাবাজ’ বানিয়ে গ্রেপ্তার করার প্রতিবাদে এ মানবন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে এই মিথ্যা মামলা প্রত্যাহার ও ফতুল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলামের বিচারের দাবী  জানান দৈনিক গণজাগরণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ওমর ফারুক জালাল।

তিনি বলেন, ‘অবিলম্বে মামলাটি বিচার বিভাগীয় তদন্ত চাই। যে প্রক্রিয়ায় তদন্ত চলছে, তাতে আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হব বলে আমরা মনে করি।’

অন্যান্য বক্তারা  বলেন, স্বাধীনতার ৪৮ বছরেও এদেশের সাবাদিকদের অধিকার নিশ্চিত হয়নি। আজ যারাই রাজনীতিবীদ ও প্রশাসনের বিরুদ্ধে অনুসন্ধানী সাংবাদিকতা করেন, তারাই হামলা ও মামলার শিকার হচ্ছেন। সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে এসব মিথ্যা, ভিত্তিহীন মামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এ সময় অন্যান্যর মধ্যে বিটিভির সিনিয়র প্রোগ্রামারার জয় ই মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।