ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবীতে নেত্রকোণায় শিক্ষার্থীদের খালি পায়ে হেঁটে প্রতিবাদ

আপডেটঃ ৬:৪৫ অপরাহ্ণ | জুলাই ১২, ২০১৯

সি এন এ নিউজ,নেত্রকোণা : ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবীতে নেত্রকোণার সচেতন শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন ও খালি পায়ে হেঁটে প্রতিবাদ কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীতে বাংলাদেশের নারীর সম্ভ্রম রক্ষায় কার্যকর ভূমিকা রাখার জন্যে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
আজ ১২জুলাই শুক্রবার সকাল দশটায় নেত্রকোণার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনের মধ্য দিয়ে শুরু হয় এই কর্মসূচীর। মানববন্ধন শেষে খালি পায়ে একটি র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচীতে ছাত্র, শিক্ষক, অভিভাবক সহ জেলার বিভিন্ন স্তরের মানুষের ঢল নেমে আসে। মানববন্ধনে বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ৩০দিনের মধ্যে বিচার কাজ শেষ করে ধর্ষককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার দাবী জানানো হয়।
প্রতিবাদ কর্মসূচীতে বক্তারা বলেন, আমরা ভাত-কাপড়ের নিশ্চয়তা চাই না। নিশ্চয়তা চাই আমার বোনের সম্ভ্রমের। যখন আমার বোনের সম্ভ্রম লুণ্ঠন হয়ে যায় তখন আর ভাত-কাপড় দিয়ে কি করব আমরা? আমরা দেখছি, আজ আমাদের বোনেরা কোথাও নিরাপদ নয়। বাড়ি থেকে কর্মক্ষেত্র পর্যন্ত, সর্বত্রই ধর্ষকদের ভয়াল থাবা। এদের হাত থেকে পরিত্রান পেতে রুখে দাঁড়াতে হবে সবাইকে। আর প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাচ্ছি, ধর্ষকদের বিচার কাজ ৩০দিনের মধ্যে শেষ করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে আইন পাস করে এদের শাস্তি নিশ্চিত করুন। দ্রুত এই অপরাধের শাস্তি পেলে ধর্ষণের মত ঘৃণ্য অপরাধ সারাদেশ থেকে উধাও হয়ে যাবে। প্রতিবাদ কর্মসূচীতে নারীদেরকেও নির্দিষ্ট গন্ডি থেকে বের হয়ে আসতে হবে এবং অন্যায়ের প্রতিবাদে রুখে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।