টঙ্গীতে ঋণের টাকা পরিশোধে ব্যর্থ ব্যবসায়ীর আত্মহত্যা

আপডেটঃ ৯:৪৯ পূর্বাহ্ণ | জুলাই ১১, ২০১৯

নাঈমুল হাসান,সি এন এ নিউজ,টঙ্গী  : ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে কাজী হান্নান (৪৫) এক মুদি ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বুধবার গভীর রাতে গাজীপুরের টঙ্গীর জামাই বাজার এলাকায় এ ঘটনা ঘটে। টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক শুভ মন্ডল নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর মর্গে প্রেরণ করেন।
পুলিশ সূত্রে জানা যায়, এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মুদারীপুর ট্রেডার্স নামক বাজারের নিজ মুদি দোকানের সিলিং এর সঙ্গে গলায় রশি পেচিয়ে ফাঁস দিয়ে আতœহত্যা করে তিনি। নিহত হান্নান মাদারীপুর জেলার শিবচর থানার কিনাই কাজীর ছেলে।
নিহতের পরিবারের সদস্য এবং স্থানীয়রা জানান, ব্যবসায়ের জন্য বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান ও ব্যক্তিদের কাছ থেকে অধিক সুদে প্রায় চল্লিশ লক্ষ টাকা ঋণ গ্রহণ করেন হান্নান। এরপর থেকে নিয়মিত মাসিক ১ লক্ষ ৫০ হাজার টাকা সুদ অনুযায়ী পরিশোধ করে আসছিল।
ঋণের টাকার কারণে তাদের সংসারে অভাব অনটন দেখা দেয়। বৃহস্পতিবার সকালে ছিল সাপ্তাহিক ঋণের টাকার কিস্তি পরিশোধ করার সময়। অভাবের কথা শুনে এনজিওর মাঠ কর্মী ও আশপাশের পাওনাদাররা আগে থেকেই টাকা দেয়ার জন্য চাপ দিচ্ছিল। তাই এ নিয়ে দুশ্চিন্তায় ছিল তার। কোন ভাবেই কিস্তির টাকা সংগ্রহ করতে পারছিলেন না। এরই এক পর্যায়ে নিজ দোকানে লাশের সন্ধান পেয়ে থানা পুলিশে খবর দেয় পাশ্ববর্তি দোকানিরা। নিহত হান্নান একই এলাকায় একটি ভাড়া বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করে আসছিলেন।
যোগাযোগ করা হলে টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.কামাল হোসেন ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।