জনগণকে বাসদের অভিনন্দন

আপডেটঃ ৫:৫৪ অপরাহ্ণ | জুলাই ০৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ, সিলিন্ডার গ্যাসের দাম কমানো এবং জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আহুত দেশব্যাপী অর্ধদিবস হরতাল স্বত:স্ফূর্তভাবে সফল করায় জনগণকে অভিনন্দন জানিয়েছেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

রোববার (৭ জুলাই) এক বিবৃতিতে তিনি বলেন, সরকারের ভুলনীতি, দুর্নীত ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের দায়িত্ব হলো জ্বালানি বিষয়ে জনগণের উপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক, অন্যায় কোনো কিছু চাপিয়ে দিতে না পারে, সে বিষয়ে জনগণের স্বার্থ দেখা। আইনে আছে গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিসমূহ লাভজনক অবস্থায় থাকলে কোনো অবস্থায়ই দাম বাড়ানো যাবে না। কিন্তু বিইআরসি জনগণের বিপক্ষে দাঁড়িয়ে সরকারের নির্দেশে গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে। তাই জনগণ বাম জোট আহুত হরতাল কর্মসূচি স্বত:স্ফূর্তভাবে সফল করেছেন। কিন্তু সরকার জনগণের এ স্বত:স্ফূর্ততা দেখে ভীত হয়ে চাঁদপুর, কিশোরগঞ্জ, রংপুর, জয়পুরহাট, নওগাঁ, খুলনাসহ বিভিন্ন জায়গায় গ্রেফতার ও হামলা-নির্যাতন করেছে।

বিবৃতিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা-নির্যাতন ও গ্রেফতারের নিন্দা জানান। একই সঙ্গে তিনি সরকারের সকল প্রকার স্বৈরতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।