মাশরাফি, মুশফিক খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি

আপডেটঃ ৯:২২ পূর্বাহ্ণ | জুলাই ০৫, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক:তাহলে কি বিশ্বকাপের শেষ বলটা করে ফেলেছেন মাশরাফি?

২০০৩ বিশ্বকাপে তার প্রথম বল খেলেছিলেন কানাডার ওপেনার জন ডেভিসন।  হজম করেছিলেন চার।  পরবর্তীতে পেয়েছিলেন ২ উইকেট।  ১৭ বছর পর খেললেন শেষ বিশ্বকাপ।  শেষ ম্যাচ কি তাহলে ভারতের বিপক্ষে খেলে ফেলেছেন? শেষ বল খেলেছেন রোহিত শর্মা!

তাকে পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচে পাওয়া নিয়ে অনেক সংশয় রয়েছে।  লর্ডসে টস করতে নামবেন কিনা তা নির্ভর করছে তার পায়ের ওপর।  হ্যামস্ট্রিং চোট আয়ারল্যান্ড থেকে বয়ে বেড়াচ্ছেন মাশরাফি।  টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে ফিল্ডিংয়ের সময় পায়ে আবার চোট পেয়েছিলেন।  এরপরও খেলে যাচ্ছিলেন।  দলকে নেতৃত্ব দিচ্ছিলেন মাঠ থেকে।  তবে বোলিং করতে পারছিলেন না ঠিক ঠাক মতো।

আফগানিস্তান ম্যাচের পর এমআরআই করিয়েছিলেন।  তাতে গ্রেড-২ টিয়ার ধরা পড়েছে। সেই চোট এখনও রয়েছে। এ ধরণের চোট থেকে সুস্থ হতে অন্তত তিন সপ্তাহের বিশ্রামের প্রয়োজন। তবুও শর্ট রান আপে বোলিং করে খেলেছিলেন ভারতের বিপক্ষে।  কিন্তু আজকের ম্যাচে নিজ থেকে বিশ্রাম চেয়েছেন মাশরাফি।  বিশেষ সূত্র জানিয়েছেন, পা ফুলে যাওয়ায় বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছেন। তবে শেষ পর্যন্ত যদি খেলেন সেটাও অনেক জোরাজুরিতে! তার খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি। মাশরাফি যদি শেষ পর্যন্ত না খেলেন তাহলে সাকিব টস করতে নামবেন।  দলে ঢুকবেন মিরাজ।

চারটি বিশ্বকাপ খেলা মাশরাফি ম্যাচ খেলেছেন ২৩টি।  ১৮০.২ ওভার বোলিং করে পেয়েছেন ১৯ উইকেট।  বোলিং গড় ৫০.৭৩, ইকোনমি রেট ৫.৩৪।  ১২টি ম্যাচে মাশরাফি অধিনায়কত্ব করেছেন।  জয় পরাজয়ের অনুপাত ৬:৬।

এদিকে গতকাল নেটে ব্যাটিংয়ের সময় ডানহাতের এলবোতে চোট পাওয়া মুশফিকের খেলা নিয়েও আজ সংশয় রয়েছে। সকালে তার থেকে কনফারমেশন চাওয়ার পর দল সাজাবে টিম ম্যানেজম্যান্ট।  যদি মুশফিক না খেলেন দলে টিকে যাবেন সাব্বির রহমান।  শেষ ম্যাচে মাহমুদউল্লাহর জায়গায় খেলেছিলেন সাব্বির।  আজ মাহমুদউল্লাহ দলে ফিরে তার সাইডবেঞ্চে যাওয়ার কথা ছিল।