দুর্গাপুরে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা

আপডেটঃ ৯:৫৮ পূর্বাহ্ণ | জুন ২৭, ২০১৯

মোনায়েম খান, সি এন এ নিউজ, নেত্রকোনা: জেলার দুর্গাপুরে পল্লী বিদ্যুতের অনিয়ম নিয়ে সংবাদ করার জেরে স্থানীয় সাংবাদিক রিফাত আহমেদ রাসেলের ওপর হামলা করেছে সমিতির দালাল চক্র। এ ঘটনায় মঙ্গলবার রাতে দুর্গাপুর থানায় দুইজনকে আসামি করে মামলা করেছেন আহত সাংবাদিক রিফাত আহমেদ রাসেল।
জানা গেছে, জেলার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের আবদুল বারেক ও ছফির উদ্দিন নামের দুই ব্যক্তি বছরের পর বছর এলাকায় বিদ্যুৎ দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় তিন শতাধিক গ্রাহকের কাছ থেকে। পরে গত এপ্রিল মাসে এক গ্রাহক বাদী হয়ে দুইজনের বিরুদ্ধে টাকা নেয়ার অভিযোগ এনে মামলা দায়ের করে। এই সংবাদ বিভিন্ন গনমাধ্যমে প্রকাশ হলে গত মঙ্গলবার সকালে সংবাদ সংগ্রহ করতে যান রিফাত আহমেদ রাসেল। এক পর্যায়ে বারেক ও ছফির উদ্দিন রাস্তায় পেয়ে রাসেলের ওপর হামলা চালায়। দুর্গাপুর প্রেস ক্লাবের সাংবাদিকরা খবর পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় মঙ্গলবার রাতেই রিফাত আহমেদ রাসেল বাদী হয়ে আবদুল বারেক ও ছফির উদ্দিনের বিরুদ্ধে দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ আবদুল বারেকের ভাতিজা ইব্রাহীম খলিলকে(২৫) আটক করে। এ ব্যাপারে দুর্গাপুর প্রেস ক্লাবের সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল ও সম্পাদক তোবারক হোসেন খোকনসহ অন্যান্যরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদেরকে দ্রুত গ্রেফতারের দাবী জানান।
এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি মো. মিজানুর রহমান হামলা ও মামলার সত্যতা নিশ্চিত করে জানান, একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারের জন্য চিষ্টা চালানো হচ্ছে।