ধর্মপাশায় মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার

আপডেটঃ ১১:৪৯ অপরাহ্ণ | জুন ২০, ২০১৯

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি:সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছনের একটি গাছের ডাল থেকে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় সুরতবানু (৬০) নামে এক মহিলার ফাঁসিতে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।
নিহত সুরত বানু উপজেলার সেলবরষ ইউনিয়নের সিংপুর গ্রামের আব্দুল হেকিমের স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভোগছিলেন।
নিহতের পারিবার ও গ্রামবাসীর বরাত দিয়ে ধর্মপাশা থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, উপজেলার সিংপুর গ্রামের আব্দুল হেকিমের স্ত্রী সুরতবানু দীর্ঘদিন ধরেই মানসিক ভারসাম্যহীন রোগে ভোগছিলেন। বুধবার রাত নয়টার দিকে তিনি পরিবারের লোকজনের সাথে বসে রাতের খাবার খেয়ে নিজ কক্ষে গিয়ে ঘুমিয়ে পড়েন। পরে বৃহস্পতিবার সকালে পরিবারের লোকজন ঘুম থেকে জেগে সুরতবানুর কক্ষের দরজা খুলা থাকতে দেখে তাদের মনে সন্দেহ দেখা দেয়। পরে তারা নিজ বাড়িসহ আশপাশে খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ির পাশের সিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশে থাকা একটি বদ্দিরাজ গাছের ডালের সাথে গলায় প্লাষ্টিকের রশি পেঁছানো ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পেয়ে তারা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ওইদিন সকাল ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে সুরতবানুর ঝুলন্ত লাশটি উদ্ধার করে।
এসআই জাহাঙ্গীর আরো জানান, এব্যাপারে নিহতের পরিবারসহ আত্মীয়-স্বজনের কোনো ধরনের অভিযোগ না থাকায় এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সুপারিশে সুরতবানুর লাশ ময়না তদন্ত ছাড়াই তার পরিবারের কাছে হস্থান্তর করা হয়। পাশাপাশি এ বিষয়ে নিহতের ছেলে রিপন মিয়া বাদি হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।