আর্থিক সহযোগীতা পেলেন কেন্দুয়ার ক্ষতিগ্রস্ত খামারি

আপডেটঃ ১০:২৮ অপরাহ্ণ | জুন ১২, ২০১৯

মহিউদ্দিন সরকার (কেন্দুয়া প্রতিনিধি)ঃ নেত্রকোনার কেন্দুয়ার আবুল কাশেম বিশেষ চাহিদা সম্পন্ন ব্যাক্তি হওয়ার পরও জীবনকে সুন্দরভাবে সাজাতে স্বাধীন স্বর্নিভর ভাবে বেঁচে থাকার জন্য কেন্দুয়ার বলাইশিমুল ইউনিয়নের ছবিলা গ্রামের একটি হাঁসের খামার তৈরী করেছিলেন। তিনি স্বপ্ন দেখেছিলেন নিজের উপার্জন দিয়ে কিভাবে পরিবারের মুখে হাসি ফোটানো যায়। শারীরিক প্রতিবন্ধকতা স্বত্ত্বেও নিজের পায়ে দাঁড়ানোর জন্য তিনি ১৭০০ হাঁসের খামার স্থাপন করেছিলেন।
দুঃখের বিষয় রবিবার সকালে একটি ধানক্ষেতে খাবার খাওয়ার পর প্রায় ৪০০ হাঁস মারা যায়। এই খবরটি প্রকাশের পর সোস্যাল মিডিয়ায় প্রকাশের পর পুলিশ এ ঘটনার তদন্ত করেছে, তদন্তে উল্লেখযোগ্য কোন কারণ বা শত্রুতার ঘটনা তদন্তে পাওয়া যায়নি। ইতোমধ্যে প্রাণিসম্পদ অফিসার ও জনস্বাস্থ্য প্রকৌশলীর মাধ্যমে মৃত হাঁস ও পানির নমুনা পরীক্ষা করার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।
নতুন করে তাঁর স্বপ্নের হাঁসের খামার পুনরায় পরিচালনা করার জন্য মঙ্গলবার উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত কাশেম সাহেবের হাতে ২০,০০০ টাকার চেক প্রদান করা হয়।
এসময় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান সহ অন্যান্য কর্মকর্তারা।