একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন পোলিশ নারী

আপডেটঃ ৯:৫১ পূর্বাহ্ণ | মে ২২, ২০১৯

সি এন এ  নিউজ,ডেস্ক:একসঙ্গে দু’টি বা তিনটি সন্তান জন্ম দেওয়ার ঘটনা হয়ত শোনা যায়। কিন্তু ছয়টি! বিস্ময়কর শোনালেও এমন ঘটনাই ঘটেছে পোল্যান্ডের একটি হাসপাতালে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, সোমবার (২১ মে) পোল্যান্ডের ক্রাকউ শহরের ইউনিভার্সিটি হাসপাতালে একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন ২৯ বছর বয়সী এক নারী। মা এবং সদ্যজাত সন্তানরা সবাই ভাল আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসাবিজ্ঞানের ভাষায় একসঙ্গে ছয়টি বাচ্চার জন্ম দেওয়ার ঘটনাকে বলা হয় ‘সেক্সটুপলেটস’। পোল্যান্ডে এমন ঘটনা এবারই প্রথম।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের মুখপাত্র রিজজার্ড লুটারব্যাচ বলেছেন, “ছ’টি বাচ্চার জন্ম দেওয়া ওই নারীর বয়স ২৯ বছর।’’ মা ও তার বাচ্চারা সুস্থ আছেন বলেও জানান তিনি।

জানা গেছে, ছয় সদ্যজাত শিশুর মধ্যে দু’টি ছেলে এবং চারটি মেয়ে। তাদের ওজন ৮৯০ গ্রাম থেকে ১ কেজি ৩০০ গ্রামের মধ্যে বলে জানিয়েছেন চিকিৎসকরা। গর্ভাবস্থার ২৯ সপ্তাহে ছ’টি সন্তানের জন্ম দিয়েছেন ওই নারী। এর আগে ওই নারীর দুই বছর বয়সী একটি পুত্র সন্তানও রয়েছে। সেক্সটুপলেট-এর পর ওই নারীকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন পোল্যান্ডের প্রেসিডেন্ট অ্যান্দ্রেজ দুদা।