রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

আপডেটঃ ১০:১৪ পূর্বাহ্ণ | মে ২০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :রাজধানীর হাজারীবাগের মধুসিটির সামনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মনির (৪৫) ও গিয়াস (৩৩) নামে দুই ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত দুই ব্যক্তি ছিনতাইকারী।

সোমবার ভোর পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব জানিয়েছে, শ্রীমঙ্গল থেকে ইস্পাহানী কোম্পানির একটি চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই করে নিয়ে ঢাকায় চলে আসে ছিনতাইকারী চক্র। ছিনতাইকৃত কাভার্ডভ্যানটি গাবতলী দিয়ে বেড়িবাঁধ হয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। এসময় মধুসিটির সামনে র‌্যাবের সদস্যরা কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে ভ্যানটি একটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে।

এরপর কাভার্ডভ্যানে অবস্থান করা কয়েকজন ব্যক্তি র‌্যাবের সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে দুইজন গুলিবিদ্ধ হয় এবং আরো কয়েকজন পালিয়ে যায়। গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী  বলেন, ‘অন্তত ৮-৯ টন চা পাতাসহ কাভার্ডভ্যানটি ছিনতাই করে ঢাকায় নিয়ে আসা হয়। কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে। পরে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি করলে ছিনতাইকারী চক্রের দুই সদস্য মারা যান। এসময় র‌্যাবরে দুইজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে চা পাতা ভর্তি ছিনতাইকৃত কাভার্ডভ্যানসহ বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।