মদন স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে চেয়ারম্যান-ইউএনও’র অসন্তোষ

আপডেটঃ ৬:১৯ অপরাহ্ণ | মে ১৪, ২০১৯

মদন(নেত্রকোনা)প্রতিনিধিঃ মঙ্গলবার সকালে মদন উপজেলার ৫০ শয্যা হাসপাতালে আকস্মিক পরিদর্শনে যান উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ও ইউএনও মোঃ ওয়ালীউল হাসান। এ সময় ওয়ার্ড অপরিচ্ছন্ন, নি¤œ মানের খাবার পরিবেশন, ভর্তির চেয়ে রেজিঃ খাতায় অতিরিক্ত রোগী দেখানো এবং হাসপাতালের নিমার্ণাধীন সংস্কার কাজে অসন্তোষ প্রকাশ করেন। তারা এ সময় স্বাস্থ্য প্রশাসককে সংস্কার কাজের প্রাক্কলনের তথ্য নিজ দপ্তরে প্রেরণের জন্য বলেন।

উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান জানান, হাসপাতালের নার্সদের রুম পরিস্কার থাকলেও রোগীদের ওয়ার্ড অপরিচ্ছন্ন দূর্গন্ধময়, খাবার নি¤œ মানের, ভর্তি রোগীর চেয়ে রেজিঃ খাতায় অতিরিক্ত রোগী দেখানোর ব্যাপারটি স্বাস্থ্য প্রশাসককে বলেছি এবং অপরিকল্পিত সংস্কার কাজের তথ্য আমার দপ্তরে প্রেরনের জন্য বলেছি।

এ ব্যাপারে স্বাস্থ্য প্রশাসক ফখরুল হাসান টিপু জানান, নি¤œমানের খাবারের জন্য ঠিকাদার কে আমি তিনবার নোটিশ প্রদান করেও কোনো সুরাহা পাইনি। উপজেলা চেয়ারম্যান ও ইউএনও সাহেব মঙ্গলবার হাসপাতাল পরিদর্শন কালে নি¤œ মানের খাবার পরিবেশনে অসন্তোষ প্রকাশ করলে ঠিকাদার ৭/৮ বছর যাবৎ কোর্টে মামলা করে টেন্ডার বিহীন একক ভাবে এ কাজ পরিচালনা করছে বলে আমি অবগত করি। হাসপাতালের নির্মাণাধীন সংস্কার কাজের প্রাক্কলনের অনুলিপি আমাকে হস্তান্তর না করায় কাজ বন্ধ করে দিয়েছি।

ইউএনও মোঃ ওয়ালীউল হাসান জানান, হাসপাতালে নিম্ম মানের খাবার পরিবেশনের ব্যাপারে স্বাস্থ্য প্রশাসককে যথাযথ ভাবে তদারকি করার পরামর্শ দিয়েছি।