দেশকে গণতন্ত্রহীন করার ষড়যন্ত্র চলছে: ফখরুল

আপডেটঃ ১১:০৭ অপরাহ্ণ | এপ্রিল ২২, ২০১৯

সি এন এ প্রতিবেদক : বাংলাদেশকে গণতন্ত্রহীন করতে অত্যন্ত সুপরিকল্পিত ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, যারা দেশের গণতন্ত্র রক্ষার আন্দোলনে সামিল ছিল তাদের দূরে সরানো হচ্ছে, বন্দি করা হচ্ছে। মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে, বিচার বিভাগের স্বাধীনতা নেই। নিজের মতো করে প্রশাসন বিভাগকে ব্যবহার করা হচ্ছে। যারাই গণতন্ত্রের কথা বলেন তাদেরই বন্দি করা হচ্ছে, দূরে সরানো হচ্ছে রাজনৈতিকদের।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে এই সভার আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রফোরাম।

গণতন্ত্রের জন্য ছাত্রদের অগ্রণী ভূমিকার রাখার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রাম করেছে ছাত্ররা। এখন সময় এসেছে আবারও আন্দোলন-সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের মাকে মুক্ত করার।’

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, সন্ত্রাসী কোনো দলের বা ধর্মের না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক আব্দুল খালেক হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন, আনিসুর রহমান তালুকদার খোকন, ছাত্রদল সাধারণ সম্পাদক আকরামুল হাসান।