বিমানবন্দরে সন্তান প্রসব করলেন ভারতীয় নারী

আপডেটঃ ৯:৪৬ পূর্বাহ্ণ | এপ্রিল ২১, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক:সংযুক্ত আবর আমিরাতের দুবাই বিমানবন্দরের ভেতরে একজন ভারতীয় নারী সন্তানের জন্ম দিয়েছেন। বিমানবন্দরে থাকা এক নারী পুলিশ পরিদর্শকের সহায়তায় তিনি সন্তান প্রসব করেন। সেই মা ও নবজাতক এখন হাসপাতালে সুস্থ আছেন।

আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২০ এপ্রিল ঘটনাটি ঘটে। বিমানবন্দরের দুই নাম্বার টার্মিনালে ওই নারী অপেক্ষা করছিলেন। কিন্তু হঠাৎ তার প্রসব বেদনা ওঠে। তার অবস্থা জানার পর অন্য যাত্রীরা বুঝতে পারছিলেন কি করবেন।

টার্মিনাল-২ তে মানুষের জটলা দেখে সেখানে যান বিমানবন্দরের নারী নিরাপত্তা পরিদর্শক হান্নান হুসেইন মোহাম্মদ। তিনি বুঝতে করতে পারেন কেউ একজন বিপদে পড়েছেন আর তাকে সাহায্য করার চেষ্টা করছেন অন্যরা।

তিনি গিয়ে পুরো ঘটনা দেখতে পেলে জরুরিভিত্তিতে ওই নারীকে পরিদর্শকদের কক্ষে নিয়ে যান। সেই কক্ষে তার সাহায্যেই সেই ভারতীয় নারী সন্তান প্রসব করেন। কিন্তু নবজাতক শ্বাস-প্রশ্বাস নিচ্ছে না দেখে দ্রুত হাসপাতালে নিয়ে যান তিনি। তবে মা ও তার সন্তান এখন সুস্থ।

Birth-Airport

সেই নারী পরিদর্শকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দিচ্ছেন পুলিশের মহাপরিচালক।

যাত্রীকে সর্বাত্মক সেবা করার জন্য দুবাই পুলিশের বিমানবন্দর নিরাপত্তা বিষয়ক শাখার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলি আতিক ওই নারী পরিদর্শককে পুরস্কৃত করেন। তিনি এটাকে অসাধারণ মানবিক দৃষ্টান্ত রাখার মতো কাজ ও একইসঙ্গে পেশাদারিত্বের মহোত্তম পরিচয় বলে উল্লেখ করেন।