হাসপাতালে চিকিৎসা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব করলেন মা

আপডেটঃ ১১:২৭ অপরাহ্ণ | এপ্রিল ১৮, ২০১৯

সি এন এ নিউজ,টাঙ্গাইল:হাসপাতালে সেবা না পেয়ে রাস্তায় খোলা আকাশের নিচে সন্তান প্রসব করলেন এক প্রসূতি মা। বৃহস্পতিবার টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে ১০০ গজ দূরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার ভোররাতে প্রসূতির প্রসব ব্যথা ওঠে। গুরুতর অবস্থায় প্রসূতিকে ভ্যানযোগে ভূঞাপুর হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। সেখানে কোনো ডাক্তার-নার্স না পেয়ে অন্যত্র সেবা পাওয়ার উদ্দেশ্যে হাসপাতাল থেকে বেরিয়ে আসে তারা। হাসপাতাল চত্বর পার হয়ে থানা মোড়ে এলেই খোলা আকাশের নিচে সন্তান প্রসব করে প্রসূতি মা।

স্বজনরা জানান, ভোরে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে গেলে কোনো ডাক্তার-নার্স না পেয়ে অন্যত্র সেবার জন্য বেরিয়ে এলে পথেই সন্তান প্রসব করেন প্রসূতি।

তবে হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, ওই প্রসূতি মা হাসপাতালে এসেছিলেন ঠিকই। কিন্তু কাউকে কিছু না বলেই চলে গেছেন তিনি। রাস্তায় কি হয়েছে তা জানি না আমরা।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার তৌফিক এলাহি বলেন, ‘আমি শুনেছি এরকম একজন প্রসূতি রোগী হাসপাতালে এসেছিল। কিন্তু ওই সময় কর্তব্যরত মেডিকেল কর্মকর্তা ওয়াশরুমে ছিলেন। তাই কাউকে না পেয়ে হাসপাতাল ছেড়ে চলে গেছে প্রসূতি ও তার স্বজনা। শুনেছি পথিমধ্যে ওই নারী সন্তান প্রসব করেছেন।’