টঙ্গীতে দখলের প্রতিবাদে বস্তিবাসীর বিক্ষোভ

আপডেটঃ ৫:৪৩ অপরাহ্ণ | মার্চ ২৩, ২০১৯

টঙ্গী প্রতিনিধি:টঙ্গীতে বস্তি উচ্ছেদের প্রতিবাদে গতকাল শুক্রবার দুপুরে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ বস্তিবাসীরা। দুপুর ১২টার দিকে একটি প্রভাবশালী মহল স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের নিয়ে বেঙ্গলেরমাঠ বস্তিটি তাদের ক্রয়কৃত দাবি করে দখল করতে গেলে তারা বাধা দেয়। একপর্যায়ে বস্তিবাসীরা লাঠি ও বাঁশি নিয়ে তাদেরকে ধাওয়া করলে প্রভাবশালী পক্ষটি পিছু হটতে বাধ্য হয়।
জানা যায়, বেঙ্গলের মাঠ বস্তিটিতে দেশ স্বাধীনের পূর্ব থেকে দেশের নদীভাঙ্গা ও বাস্তুভিটা হারা কয়েক হাজার মানুষ তাদের মাথা গোজার ঠাই নির্মাণ করে বসবাস করে আসছে। কিন্তু গত কয়েকমাস যাবত একটি প্রভাবশালী মহল বস্তিটি তাদের ক্রয়কৃত সম্পত্তি বলে দাবি করে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল ওই মহলটি সরকার দলীয় কয়েকজন স্থানীয় নেতাকর্মীসহ ৩০-৪০জনের একটি বাহিনী নিয়ে বস্তিটি দখল করতে গেলে বিক্ষুব্ধ বস্তিবাসী তাদের বাধা দেয়। একপর্যায়ে তারা দখলদার বাহিনীর লোকজনকে ধাওয়া দিলে তারা পিছু হটতে বাধ্য হয়।
এসময় উপস্থিত ছিলেন থানা তৃণমূল জনসংগঠনের সহসভাপতি তাজুল ইসলাম শেখ কাজল,  মহল্লা কমিটির সভাপতি কাবিল কাজী, আব্দুর রশিদ, আবু সাঈদ, সাজেন, সাহিদ, সোহেল, সাহিদা বেগম, তানিয়া বেগম, পারভীন আক্তার প্রমুখ।
বস্তির প্রবীণ বাসিন্দা মো. আবুল হোসেন (৭০) বলেন, দেশ স্বাধীনের আগ থেকেই এই বস্তিতে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। আমাদেরকে বস্তি থেকে উচ্ছেদ করে দিলে ছেলে মেয়ে নিয়ে পথে বসা ছাড়া আর কোন উপায় থাকবে না।
তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গাজীপুর-২ আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল পুর্নবাসন ছাড়া আমাদেরকে উচ্ছেদ না করার নির্দেশ দেয়া সত্ত্বেও ওই প্রভাবশালী মহলটি আমাদেরকে উচ্ছেদের পায়তার চালাচ্ছে।