মদনে দুই দিন ব্যাপি বিজ্ঞান মেলা সম্পন্ন

আপডেটঃ ৬:০৪ অপরাহ্ণ | মার্চ ২০, ২০১৯

আল মাহবোব আলম,মদন (নেত্রকোনা) প্রতিনিধি:‘বিজ্ঞান ও প্রযুক্তি,অগ্রগতির মূল শক্তি’ প্রতিপাদ্যটি নিয়ে ২ দিন ব্যাপী ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে। মদন উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

মদন উপজেলা পরিষদ পাবলিক হল প্রাঙ্গনে এ মেলা অনুষ্টিত হয়। উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম আকন্দ ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান ১৯ মার্চ আনুষ্টানিকভাবে ২ দিন ব্যাপী ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করেন। এতে উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্টান অংশ গ্রহণ করে।

২০ মার্চ বিকালে সমাপণী ও পুরস্কার বিতরণী সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ ওয়ালীউল হাসান। মদন সরকারি হাজী আব্দুল আজিজ খান ডিগ্রী কলেজের প্রভাষক আজিজুল হকের স লনায় অনুষ্টিত সভায় মেলার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম আকন্দ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ,জেলা পরিষদ সদস্য একে এম সাইফুল ইসলাম হান্নান,নবনির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ,ওসি মোঃ রমিজুল হক,প্রভাষক সিদ্দিকুর রহমান,প্রেসক্লাব সভাপতি মোঃ আল আমিন তালুকদার প্রমূখ।

সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান বলেন,শিক্ষার্থীদেও মাঝে অইেশ প্রতিভা লুকিয়ে আছে। সুযোগ পেলে প্রতিভা বিকালে তারা আরো অবদান রাখবে বলে আমার বিশ্বাস।