সোনাসহ গ্রেপ্তার দুই বিমানবালা রিমান্ডে

আপডেটঃ ৫:৫৬ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  ৪ কেজি সোনাসহ গ্রেপ্তার হওয়া বিমানবালা ফারজানা আফরোজ ও সায়মা আক্তারের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সফিকুল ইসলাম পৃথক দুই মামলায় আসামিদের আদালতে হাজির করে বিশেষ ক্ষমতা আইনের মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

সোনার প্রকৃত মালিক, উদ্ধার করা স্বর্ণের গ্রহীতা ও চোরাচালানের সাথে জড়িত অপর সহযোগীদের শনাক্তপূর্বক গ্রেপ্তারের লক্ষ্যে আসামিদের নিয়ে অভিযান পরিচালনা এবং মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

সোমবার সৌদি এয়ারলাইন্সের ওই দুই বিমানবালাকে সোনার বারসহ গ্রেপ্তার করা হয়। ফারজানার কাছ থেকে ১০টি এবং সায়মার কাছ থেকে ২৬টি বার উদ্ধার করা হয়। এসব বারের মোট ওজন ৪ দশমিক ২ কেজি, বাজারমূল্য ২ কোটি ১০ লাখ টাকা।

কাস্টমস হাউজ জানায়, বিমানবন্দরের ১০ নং বোর্ডিং ব্রিজ এলাকায় টহলে থাকা কাস্টম হাউসের একটি দল সৌদি আরব থেকে রাত ২টায় আসা সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট নং- এসভি ৮০২ এর দুজন এয়ার হোস্টেসকে অনুসরণ করে। পরবর্তী সময়ে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন। কিন্তু নারী কর্মকর্তারা তাদের দেহ তল্লাশি করে ৩৬টি সোনার বার উদ্ধার করেন।