এমপি হয়ে মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই : ডা. ওয়াহিদা গণি তানিয়া

আপডেটঃ ৯:২৭ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ০৫, ২০১৯

নাঈমুল হাসান,টঙ্গী(গাজীপুর): সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্য ডাঃ ওয়াহিদা গনি তানিয়া। এ লক্ষ্যে যশোর থেকে দলীয় মনোনয়ন জমা দিয়েেেছন তিনি।
আওয়ামী পরিবারের সন্তান ডাঃ ওয়াহিদা গনি তানিয়া জন্ম গাজীপুর জেলার মাজুখান গ্রামে। কিন্তু বৈবাহিক সূত্রে তার বসবাস যশোরে। জড়িত আছেন নানা সামাজিক উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে। পেশায় তিনি একজন ডাক্তার ও আইটি উদ্যোক্তা। বর্তমানে আহাদ ডায়বেটিক, যশোর ও নড়াইল এক্সপ্রেস ডায়বেটিক অ্যাসোসিয়েশান এ কাজ করছেন। তিনি একটি সফটওয়্যার কোম্পানির চেয়ারম্যান যেটি শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে অবস্থিত।
ডাঃ ওয়াহিদা গনি তানিয়া স্বাচিপ ও জাতীয় মহিলা মহিলা পরিসদের সদস্য, যশোর জেলা ধ্রুবতারার যুগ্ম সম্পাদক , ও ডাঃ শামারুখ কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য। ডাঃ তানিয়া দীর্ঘদিন যাবত ফ্রি মেডিকেল ক্যাম্প করার পাশাপাশি তরুণীদের আইটি কর্মসংস্থান নিয়ে কাজ করছেন । তিনি সমাজসেবা ও জনকল্যাণ মূলক কাজে নিয়জিত থাকতে চান। নারী ও শিশুর চিকিৎসা সেবার পাশাপাশি ডাক্তারদের কর্মস্থলের পরিবেশ, স্বাস্থ্য সেবার মান নিশ্চিত ও তরুণীদের উদ্যোক্তা তৈরির মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ধারা আরও বিকাশিত করতে চাই।
মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, আমি চাই সবসময় মানুষের পাশে থেকে জনগণের সেবা করতে। ত্যাগের কোন শেষ নেই, যদি ত্যাগের কথা বলি তবে সবচেয়ে ত্যাগী হচ্ছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি এম পি হতে চাওয়ার আর একটি কারণ হচ্ছে আমি মনে করি বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষিত ও বিচক্ষণ তরুণদের অগ্রাধিকার দিতে হবে। আমি পেশায় একজন ডাক্তার, মানব সেবা আমার ধর্ম। এজন্য প্রশাসনিক সহযোগিতা থাকলে আমি আরও বৃহৎ পরিসরে মানুষের সেবা করতে পারবো। বাংলাদেশকে এই উন্নয়নের মহা জোয়ারে এগিয়ে নিয়ে যেতে হলে ত্যাগের পাশাপাশি সুদূর প্রসারী চিন্তা, বিচক্ষণতা, জনসেবা ও নেতৃত্ব প্রদানের যোগ্যতা থাকতে হবে।