দুদিনে দুবার অলআউট সরফরাজরা

আপডেটঃ ৯:২১ পূর্বাহ্ণ | ডিসেম্বর ২৮, ২০১৮

ক্রীড়া ডেস্ক : ১০১ রানের মাথায় ইমাম-উল-হক যখন ফিরছেন, তখনো শক্ত অবস্থানে পাকিস্তান। হাতে আছে ৮ উইকেট। বাকি ব্যাটসম্যানদের মধ্যে পরে যেন ভূত চাপল দ্রুত সাজঘরে ফেরার! প্রথম দিনের ভুল থেকে শিক্ষা না নিয়ে সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনে দ্বিতীয় ইনিংসেও অলআউট হয়েছে সরফরাজ আহমেদের দল!

এই দুদিনে পাকিস্তানকে সবচেয়ে বেশি জ্বালিয়েছেন ডুয়ানে অলিভিয়ের। প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন। সাউথ আফ্রিকান পেসার দ্বিতীয় ইনিংসে নিলেন ৫ উইকেট। বাকি দুই পেসার ডেল স্টেইন ও কাগিসো রাবাদার ঝুলিতে গেছে ২ ও ৩টি করে উইকেট।

তিন পেসারের তোপ সইতে না পেরে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ১৯০ রানে। প্রথম ইনিংসে ১৮১ রান করেছিল সফরকারীরা।

পাকিস্তানের হয়ে লড়াই যতটুকু করার করেছেন শান মাসুদ ও ইমাম। শানের ৬৫ ও ইমামের ৫৭ রানের বাইরে তেমনকিছু করতে পারেননি বাকি আট ব্যাটসম্যান। অধিনায়ক সরফরাজ আহমেদ দুই ইনিংসে একবারও রানের খাতা খুলতে পারেননি।

দ্বিতীয় দিনের শুরুতে বেশি দূর এগোতে পারেনি স্বাগতিক সাউথ আফ্রিকাও। টেম্বা বাভুমার ৫৩ ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি ককের ৪৫ রানে ২২৩ রানে অলআউট হয় প্রোটিয়ারা।

লিড ছিল ৪২ রানের। কিন্তু দিন শেষে এই লিডই মহামূল্যবান হয়ে দাঁড়িয়েছে স্বাগতিকদের জন্য। পাকিস্তানের ১৯০ রান থেকে ৪২ রান বিয়োগ করে সাউথ আফ্রিকার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৪৮ রানের। টেস্টের বাকি আছে পুরো তিনদিন।