নবাবগঞ্জে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা

আপডেটঃ ১০:০৬ পূর্বাহ্ণ | ডিসেম্বর ২৫, ২০১৮

নবাবগঞ্জ প্রতিনিধি: ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার) আসনের নবাবগঞ্জের কলাকোপা পোদ্দার বাজার এলাকায় যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

এতে কমপক্ষে ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে ১০টি গাড়ি। সোমবার (২৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নবাবগঞ্জের শামীমা গেস্ট হাউজের সামনে এ ঘটনা ঘটে। তবে আহত সাংবাদিকদের নাম জানা যায়নি।

স্থানীয়রা জানান, ঢাকা-১ আসনে যমুনা গ্রুপের চেয়ারম্যান নূরুল ইসলাম বাবুলের স্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকার ২৫-৩০ জন সাংবাদিক নির্বাচনি সংবাদ সংগ্রহের জন্য নবাবগঞ্জে আসেন। তারা রাতে শামীমা গেস্ট হাউজের সামনে গাড়ি রেখে সেখানে অবস্থান করছিলেন। এসময় ২০-২৫ জন দুর্বৃত্ত ওই গেস্টহাউজকে অবরুদ্ধ করে লাঠি, ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ১০ জন সাংবাদিক আহত হন। দুর্বৃত্তরা শামীমা গেস্টহাউজের সামনে রাখা যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকার গাড়িসহ ১৬টি গাড়ি ভাঙচুর করে।

নবাবগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই সোহরাব হোসেন বলেন, ‘আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।’