বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারে সময় দিল আ’লীগ

আপডেটঃ ৫:৩৬ অপরাহ্ণ | ডিসেম্বর ১৫, ২০১৮

 সি এন এ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সিদ্ধান্ত উপেক্ষা করে যারা বিভিন্ন আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তাদের ১৭ ডিসেম্বরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করতে হবে। নির্ধারিত এই সময়ের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচনকালীন দায়িত্বপ্রাপ্ত নেতা আওয়ামী লীগের যু্গ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

শনিবার (১৫ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ বা মহাজোটের কোনো বিদ্রোহী প্রার্থী নাই। কিছু স্বতন্ত্র প্রার্থী রয়েছে। এটা দেড় ডজন নয় আরও অনেক কম।

তিনি বলেন, নির্বাচনের মাঠে এখনো নিজ দল আওয়ামী লীগ বা মহাজোটের প্রার্থীর বিরুদ্ধে যারা এখনো রয়েছেন তাদের ১৭ ডিসেম্বরের মধ্যে সরে দাঁড়াতে হবে। সরে দাঁড়ানোর বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে জানাতে হবে।

এছাড়া তাদের অবশ্যই আওয়ামী লীগ বা মহাজোটের প্রার্থীর স্বপক্ষে ভোটের মাঠে কার্যকর ভূমিকা রাখতে হবে। আর এটা না মানলে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ৮ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের সিদ্ধান্ত উপেক্ষা করে যারা বিভিন্ন আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তাদের উদ্দেশে একটি চিঠি পাঠিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।