রাতে আমজাদ হোসেনকে ব্যাংকক নেওয়া হচ্ছে

আপডেটঃ ৯:০০ পূর্বাহ্ণ | নভেম্বর ২৭, ২০১৮

বিনোদন ডেস্ক : উন্নত চিকিৎসার জন্য বরেণ্য চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা আমজাদ হোসেনকে আজ মঙ্গলবার রাতে ব্যাংককে নেওয়া হবে। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তাকে ভর্তি করা হবে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন টেলিভিশন পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক।

এ প্রসঙ্গে এস এ হক অলিক রাইজিংবিডিকে বলেন, ‘আজ সন্ধ্যা ৭টায় ব্যাংকক থেকে এয়ার অ্যাম্বুলেন্স ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। ঢাকায় পৌঁছাবে আনুমানিক ৯টা বা সাড়ে ৯টার দিকে। এরপর হাসপাতাল কর্তৃপক্ষের (ব্যাংককের) কিছু প্রক্রিয়া রয়েছে। সেগুলো শেষ করে আমজাদ স্যারকে নিয়ে ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে এয়ার অ্যাম্বুলেন্সটি।’

গত ১৮ নভেম্বর ভোরে স্ট্রোক করেন আমজাদ হোসেন। তারপর ওইদিন সকাল সাড়ে ৯টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে নগরীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি রয়েছেন তিনি। গত ২০ নভেম্বর আমজাদ হোসেনের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তারপর প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের চিকিৎসার সব দায়িত্ব নেন।

বিশিষ্ট অভিনেতা, লেখক, চলচ্চিত্রকার আমজাদ হোসেন। ১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন তিনি। পরবর্তীতে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ সিনেমা নির্মাণের মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার।

এরপর ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’ সিনেমা নির্মাণ করে প্রশংসা কুড়ান আমজাদ হোসেন। ১৯৭৬ সালে ‘নয়নমনি’ সিনেমার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তারপর ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘ভাত দে’, ‘জয়যাত্রা’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন আমজাদ হোসেন।