নেত্রকোনায় হত্যা মামলার দুই আসামি গ্রেফতার, অস্ত্র উদ্ধার

আপডেটঃ ৫:২৮ অপরাহ্ণ | নভেম্বর ১৯, ২০১৮

মোনায়েম খান ,সি এন এ নিউজ ,নেত্রকোনা:  কেন্দুয়া উপজেলার কোনাপাড়া গ্রামের খায়রুল ইসলাম হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে নেত্রকোনা সিআইডি। তারা হচ্ছে- একই গ্রামের হাফিজুর রহমান(২৫) ও ফারুক মিয়া(২৮)। পুলিশ তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে। আজ সোমবার দুপুরে সিআইডি পুলিশ তাদের নিজস্ব অফিসে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছে।
সিআইপি পুলিশ সূত্রে জানা গেছে, জেলার কেন্দুয়া উপজেলার কোনাপাড়া গ্রামের খায়রুল ইসলামের সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের হাফিজুর রহমান ও ফারুক মিয়াদের জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এরই জের ধরে চলতি বছরের ৪ আগষ্ট ভোরে খায়রুল ইসলামকে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। কেন্দুয়া থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের ভাই শরিফুল ইসলাম বাদী হয়ে হাফিজুর রহমান, ফারুক মিয়াসহ ১৮জনের নামে ৬ আগষ্ট কেন্দুয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে মামসলার আসামিরা আত্মগোপন করে। সিআইডি পুলিশ মামলাটি অধিগ্রহন করে। গত মঙ্গলবার রাতে সদর উপজেলার মদনপুর মাজার এলাকা থেকে মামলার আসামি হাফিজুর রহমান ও ফারুক মিয়াকে গ্রেফতার করে।
নেত্রকোনা সিআইডি পুলিশের তদন্তকারী কর্মকর্তা এসআই আবু হানিফ জানান, রোববার তাদেরকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নেয়া হয়। তারা হত্যাকান্ডের দায় স্বীকার করেছে। তাদের দেয়া স্বীকারোক্তি মোতাবেক কোনাপাড়া গ্রামের জঙ্গল থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো দা ও কিরিচ উদ্ধার করা হয়েছে। অন্য আসামিদেরকে গ্রেফতারের জন্য চেষ্টা চালানো হচ্ছে।