আব্বাস দম্পতির ৮ সপ্তাহের জামিন

আপডেটঃ ৫:২৭ অপরাহ্ণ | নভেম্বর ১৮, ২০১৮

সি এন এ প্রতিবেদক: নয়াপল্টনে সংঘর্ষের তিন মামলায় আট সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

আদালত সূত্রে জানা গেছে, রবিবার আব্বাস দম্পতি হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ তাদের আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

আব্বাস দম্পতির পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও এম মাহবুব উদ্দিন খোকন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

পরে এ ব্যাপারে আইনজীবী এহসানুর রহমান বলেন, ‘হাই কোর্ট মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এই সময়ের পর তাদের মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করতে হবে।’

নির্বাচন সামনে রেখে গত বুধবার দুপুরে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম চলাকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় পুলিশের দুটি গাড়ি পোড়ানো হয় এবং অনেক গাড়ি ভাঙচুর করা হয়। সে সময় হেলমেট পরা কয়েকজনকে ভাঙচুর-অগ্নিসংযোগে অংশ নিতে দেখা যায়। পরে ওই ঘটনায় পল্টন থানা পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা করা হয়। মামলা তিনটিতেই মির্জা আব্বাস ও আফরোজাকে আসামি করা হয়।