‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

আপডেটঃ ১১:০৩ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক :আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা বোর্ডের কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন পেছানো যাবে না। নির্বাচন কমিশনকে আমরা পরিষ্কার বলেছি, ৩০ তারিখ পর্যন্ত নির্বাচন পিছিয়েছেন। আর নয়। এক দিনও নয়, এক ঘণ্টাও নয়।

বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধিদলের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল ইসিতে গিয়ে নির্বাচন ৩ সপ্তাহ পেছানোর দাবি জানায়।

এইচ টি ইমাম বলেন, আমরা কয়েক দিন ধরে লক্ষ করছি, নির্বাচন পেছানোর জন্য কয়েকটি মহল বিভিন্নভাবে কথা বলছে। কিন্তু নির্বাচন পেছালে কী অসুবিধা হবে তা ভেবে দেখছে না। এর আগেও ২৯ ডিসেম্বর নির্বাচন হয়েছে, সে সময় কিন্তু বড় দিন কিংবা ইংরেজি নতুন বছর উদযাপনে কোনো সমস্যা হয়নি। ৩০ ডিসেম্বর নির্বাচন হলে কেউ যে আসবেন না, তেমন কোনো বিষয় নয়।

বিএনপির দাবি হাস্যকর, এ কথা উল্লেখ করে তিনি বলেন, পৃথিবীর এমন কোনো দেশ নেই, যারা বিদেশীদের সুযোগ-সুবিধার কথা ভেবে নির্বাচনের দিনক্ষণ ঠিক করে। আমরা একটি স্বাধীন স্বার্বভৌম দেশ। আমরা আমাদের সুযোগ-সুবিধা দেখব।

ডিসেম্বরের পরে নির্বাচন হলে ১ জানুয়ারি কয়েক লক্ষ নতুন ভোটার হবে। তারা যদি নিবন্ধিত না হয়, তাহলে আদালতে রিট করলে নির্বাচন ভণ্ডুল হয়ে যাবে। এটার দায়-দায়িত্ব কে নেবে? এছাড়া, বছরের প্রথম দিনে স্কুলে নতুন বই বিতরণ করা হয়, সেখানেও সমস্যা দেখা দিবে।