পুলিশের গাড়িতে হেলমেটধারী এজেন্টরা আগুন দিয়েছে: রিজভী

আপডেটঃ ১০:৫৮ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮

সি এন এ প্রতিবেদক : বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে হেলমেটধারী এজেন্টরা আগুন লাগিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলন ও কোটা সংস্কার আন্দোলন দমন করতে এই হেলমেটধারীরা আক্রমণ করেছিল। আজকেও তাদের তৎপরতা দেখা গেছে।

তিনি বলেন, হেলমেটধারীরা হচ্ছে এজেন্ট। এই এজেন্টদেরকে দিয়ে আগুন লাগিয়ে বিরোধী দলের ওপর সেই ব্লেইম চাপানোর চেষ্টা করা হচ্ছে।

কার্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে অবস্থান নেওয়া নেতাকর্মীদের ওপর পুলিশ হামলা করেছে দাবি করে রিজভী এ ঘটনার নিন্দা জানান। তিনি বলেন, ‘আজকের ঘটনার জন্য দায়ী প্রধান নির্বাচন কমিশনার, কতিপয় কমিশনার ও নির্বাচন কমিশনের সচিব। তাদের প্রত্যক্ষ ব্যবস্থাপনায় পুলিশকে দিয়ে নেতাকর্মীদের ওপর আকস্মিক আক্রমণ চালানো হয়েছে।’

রিজভী বলেন, চার-পাঁচ দিন আওয়ামী লীগের অফিসের পাশে-পাশের রাস্তা-ঘাট বন্ধ হয়ে গেছে। সংঘর্ষে আদাবরে দুইজন মারাও গেছে। এক্ষেত্রে সিইসি ও কমিশনারগণ কোনো বিধি-নিষেধ জারি করলেন না, আইজিপিকে বললেন না— নির্বাচন বিধি লঙ্ঘন হচ্ছে। কিন্তু নয়াপল্টনে নেতাকর্মীদের উপস্থিতি দেখে ওদের মাথা খারাপ হয়ে গেছে। তাই সরকারের প্রতিভু হয়ে সিইসির নেতৃত্বে কমিশনের কিছু ঊর্ধ্বতন কর্মকর্তা বিএনপির নেতাকর্মীদের রক্তাক্ত করা, আজকের সহিংস ঘটনার জন্য দায়ী।

বুধবারের সংঘর্ষের ঘটনায় বিএনপির ৫০ জনেরও বেশি নেতাকর্মী গুলিবিদ্ধ ও আহত হয়েছে বলেও দাবি করেন তিনি।