জাফরুল্লাহ বিরুদ্ধে চাঁদাবাজির আরেকটি মামলা

আপডেটঃ ৯:৩৮ পূর্বাহ্ণ | নভেম্বর ০৭, ২০১৮

সি এন এ প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে হামলা, মারপিট, চাঁদাবাজির অভিযোগ এনে আরো একটি মামলা দায়ের করা হয়েছে আশুলিয়া থানায়।

এ নিয়ে মাছ চুরি, ফল চুরিসহ ডা. জাফরুল্লাহ বিরুদ্ধে নানান অভিযোগে এখন পর্যন্ত আশুলিয়া থানায় সাতটি মামলা হয়েছে।

সর্বশেষ মামলাটি রেকর্ড করা হয় আজ বুধবার (৭ নভেম্বর) ভোর রাতে।

রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসিন্দা ও মির্জানগর এলাকার ‘দ্য কটন টেক্সটাইল মিল’ এর চেয়ারম্যান কাজী মহিবুর রব বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। তিনি এর আগেও দুই কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন।

আজকের মামলায় জাফরুল্লাহ চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশিরসহ ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দীপু বলেন, তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়েই মামলাগুলো নেওয়া হয়েছে।

চুরি, চাঁদা দাবি ও জমি দখলের চেষ্টার অভিযোগে এর আগে গত ১২, ১৫, ১৯, ২১, ২৩ অক্টোবর ও ২ নভেম্বর জাফরুল্লাহ চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় ছয়টি মামলা হয়।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। গত ১২ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ওই জিডিটি গত ১৫ অক্টোবর রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে গ্রহণ করে ডিবিকে তদন্তের নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।