নিশো-মেহজাবিনের ‘মঙ্গলসূত্র’

আপডেটঃ ১১:০১ পূর্বাহ্ণ | অক্টোবর ১৯, ২০১৮

বিনোদন ডেস্ক : নাটকের গল্প গোপা ও নন্দীকে কেন্দ্র করে। তাদের পরিবার একই বাড়িতে বসবাস করে। গোপার পরিবার থাকে বাড়ির উপর তলায় আর নন্দীর পরিবার থাকে নিচ তলায়। এই দুজনের জন্মের পরপরই তাদের পরিবার ঠিক করে প্রাপ্তবয়স্ক হলে গোপা-নন্দীর বিয়ে দেবে। তারা বড় হতে থাকে আর সময়ের সঙ্গে তাদের মধ্যেও ভালোবাসার সম্পর্ক তৈরি হতে থাকে।

গোপা ও নন্দীর যখন বিয়ের বয়স ছুঁই ছুঁই তখন গোপার পরিবার ব্যবসায় হুট করে সাফল্য লাভ করে। তারপর গোপার পরিবার সিদ্ধান্ত নেয় তারা অভিজাত কোনো এলাকায় চলে যাবে। এর মধ্যে তাদের পরিবারে বেশ কিছু পরিবর্তনও লক্ষ্য করা যায়। নন্দীর পরিবারকে একটু হেয় চোখে দেখা শুরু করে গোপার পরিবার।

তাছাড়া গোপার পরিবার নন্দীর সঙ্গে বিয়ে দিতে চায় না। কিন্তু গোপা বিষয়টি মেনে নিতে পারে না। সিদ্ধান্ত নেয় নন্দীকে নিয়ে পালিয়ে যাবে। কিন্তু নন্দী মানা করে। পরিবারের মত ছাড়া গোপাকে বিয়ে করবে না সে। তারপর শুরু হয় তাদের সম্পর্কের টানাপোড়েন।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘মঙ্গলসূত্র’। এটি রচনা ও পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। এতে গোপা চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। আর নন্দী চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। দুর্গাপূজা উপলক্ষে নির্মিত এ নাটকের শুটিং সম্প্রতি শেষ হয়েছে। আজ শুক্রবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।