নরসিংদীতে দুই ‘জঙ্গি’ নিহত

আপডেটঃ ১০:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ১৬, ২০১৮

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়িতে অভিযান ‘অপারেশন গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করেছে পুলিশ।

এ অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

বিকেল ৪টায় অভিযান শেষ করা হয়। এরপর ৪টা ১০ মিনিটে সংবাদ মাধ্যমকে দুই জঙ্গি নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। তবে নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি মনিরুল ইসলাম।

এর আগে সোমবার রাত ৯টার পর থেকে বাড়ি দুটি ঘেরাও করে রাখা হয়। ওইদিন বিকেলে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর মধ্যরাত থেকে পুলিশ সদর দফতরের এলআইসি শাখা, ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট ও নরসিংদী জেলা পুলিশের সমন্বিত দল বাড়ি দুটি ঘেরাও করে রাখে।

সোমবার রাত ৯টা থেকে মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত বাড়ি দুটি ঘিরে রাখে পুলিশ সদস্যরা। কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এ যৌথ অভিযান চালায়।

অভিযানের জন্য সিটিটিসির সোয়াট টিমকে ডাকা হয়। সোয়াট সদস্যরা মঙ্গলবার ভোরে এসে পৌঁছে। অবস্থা পর্যবেক্ষণ করে অভিযান চালায় তারা।

আস্তানা দুটির মধ্যে একটি হলো মাধবদীর গাংপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে সাততলা একটি ভবন। অন্যটি শেখেরচরের ভগিরথপুর এলাকার চেয়ারম্যান বাড়ি সড়কে ব্যবসায়ী বিল্লাল মিয়ার পাঁচতলা একটি ভবন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল, দুর্গাপূজা এবং সামনের জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জঙ্গিরা বড় ধরনের নাশকতার জন্য সংগঠিত হচ্ছে। তারা কোথায় হামলা চালাতে পারে সে বিষয়ে সঠিক তথ্য ছিল না। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নজরদারি বাড়িয়ে জঙ্গি আস্তা দুটির সন্ধান পাওয়া যায়। বিকেলে সেখানে অভিযান চালিয়ে দুই জঙ্গির লাশ পাওয়া যায়।