আজ ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ

আপডেটঃ ২:২৩ অপরাহ্ণ | অক্টোবর ১৬, ২০১৮

ক্রীড়া ডেস্ক :আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে আলোচিত দ্বৈরথ এটি। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই দর্শকদের বাড়তি আগ্রহ। এই ম্যাচের জন্য বিশ্বজুড়ে অপেক্ষায় থাকেন ফুটবলপ্রেমীরা। আজ মুখোমুখি হচ্ছে দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তি।

কাগজে-কলমে এটি প্রীতি ম্যাচ। তবে ব্রাজিল-আর্জেন্টিনা লড়াইয়ে বন্ধুত্বের সুবাস থাকে কমই। জয়ের তীব্র ইচ্ছা নিয়েই মুখোমুখি হয় পরস্পরের। ব্রাজিল কোচ তিতে তো বলেই দিয়েছেন, ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ কখনোই প্রীতি হয় না!

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াইয়ে হতে পারত আরেকটি দ্বৈরথ- দুই দলের সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমারের দ্বৈরথ। কিন্তু নেইমার থাকলেও মেসি খেলছেন না। রাশিয়া বিশ্বকাপ শেষে আর্জেন্টিনা দল থেকে অনির্দিষ্টকালের ছুটিতে গিয়েছেন বার্সেলোনা ফরোয়ার্ড।

মেসির না খেলাটা ফুটবলের জন্যই দুঃখজনক বলে মনে করেন নেইমার। ম্যাচের আগের দিন নেইমার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘মেসি অনেকদিন ধরেই জাতীয় দলে খেলছেন না, এটা ফুটবলের জন্য দুঃখজনক। মেসি ফুটবলের জন্য বিশেষ কিছু। সে যত বেশি খেলে, ফুটবলপ্রেমীদের জন্য তত ভালো।’

ম্যাচটাকে অবশ্য বিশেষভাবেই নিচ্ছেন ব্রাজিল ফরোয়ার্ড, ‘দলের সবার সঙ্গে আমার কথা হয়েছে। আর্জেন্টিনা আমাদের চিরপ্রতিদ্বন্দ্বী, তাদের সঙ্গে ম্যাচ মানেই বিশেষ কিছু।  তারা অসাধারণ একটা দল। দারুণ সব খেলোয়াড়ের মুখোমুখি হতে পেরে আমরা খুশি। এটা ভালো একটা ম্যাচ হবে।’

সৌদি আরবের জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত ১২টায়।