প্রথম বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা

আপডেটঃ ২:১৭ অপরাহ্ণ | অক্টোবর ১৬, ২০১৮

সি এন এ প্রতিবেদক : প্রথমবারের মতো আনুষ্ঠানিক বৈঠকে বসেছেন বিএনপি, জাতীয় ঐক্যপ্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্যের সমন্বয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় জেএসডি’র সভাপতি আসম আবদুর রবের উত্তরায় বাসায় এ বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিতি আছেন, যুক্তফ্রন্টের আসম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, তানিয়া রব,আব্দল মালেক রতন, এস এম আকরাম, শহীদুল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সুলতান মোহাম্মদ মনসুর, বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বৈঠকে আছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ঐক্যফ্রন্টের নেতা ডা. জাহেদ উর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ বৈঠকে আমাদের আগামী দিনের কর্মসূচি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে। ’

প্রসঙ্গত, বিকল্প ধারাকে বাইরে রেখে ড. কামাল হোসেনের নেতৃত্বে শনিবার (১৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে আত্মপ্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। এই ঐক্যপ্রচেষ্টার শুরু থেকেই দলটির সভাপতি বি. চৌধুরীকে সামনে রেখে প্রচেষ্টা অব্যাহত থাকলেও যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যপ্রক্রিয়ার জোট হওয়ার পর থেকে জটিলতা তৈরি হয়। এই জটিলতার কারণে শেষ পর্যন্ত বি চৌধুরী বৃহত্তর ঐক্য থেকে ছিটকে পড়েন। যদিও বিকল্পধারার নেতারা সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনও ঐক্য তারা করবেন না। পাশাপাশি এককভাবে বিএনপিকে ক্ষমতায় বসানোর ষড়যন্ত্রেও তারা নেই।