‘অভিনেত্রী হতে চাই’

আপডেটঃ ১০:৫০ অপরাহ্ণ | অক্টোবর ০৯, ২০১৮

বিনোদন প্রতিবেদক : পুরান ঢাকার মেয়ে অদ্বিতীয়া চৌধুরী আশা। ছোটবেলা থেকেই মিডিয়াতে তার পদচারণা শুরু। পত্রিকার পাতায় মডেল হিসেবে ছাপা হতো তার ছবি। এরপর সংবাদ পাঠিকা হিসেবে নাম লেখান তিনি। মাঝে লেখাপড়া নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন আশা।

সম্প্রতি শিহাব শাহীনের ‘একদিন সোফিয়া’ নামে টেলিফিল্মের মাধ্যমে ছোট পর্দায় নাম লেখান অদ্বিতীয়া আশা। গত ঈদুল আজহায় বেসরকারি একটি টেলিভিশনে এটি প্রচারিত হয়। তারপর থেকে নিয়মিত নাটকে কাজ করে যাচ্ছেন এই অভিনেত্রী।

শিহাব শাহীনের নতুন ধারাবাহিক নাটক ‘লিপস্টিক’, অনিমেষ আইচের ধারাবাহিক ‘দ্য গুড দ্য ব্যাড অ্যান্ড দ্য আগলি’, এহসানুল হক সেলিমের ধারাবাহিক ‘অভিবাসী’ ও ‘দূরত্ব’-এ কাজ করছেন আশা। এছাড়া দেলোয়ার হোসেন দিলু পরিচালিত ‘ইনজেকশন’, ‘কিশোর’, আরিফুর রহমানের ‘লিভ টুগেদার’ নাটকেও কাজ করেন। মাত্র চার মাসের মাথায় ডজন খানেক নাটকে অভিনয় করেছেন তিনি। তা ছাড়া সরদার রোকনের ‘টেলিফোনিক’ নামে একটি ওয়েব সিরিজেও কাজ করেছেন আশা।

নাটক ছাড়াও সাইন্সফিকশন ঘরানার একটি চলচ্চিত্রে কাজ করেছেন অদ্বিতীয়া আশা। নির্জন আজাদ পরিচালিত ‘বঙ্গ যাত্রা’ নামের এ চলচ্চিত্রের শুটিং শেষে সেন্সর বোর্ডে জমা দেওয়া রয়েছে। এছাড়া মিউজিক ভিডিওতেও কাজ করেছেন তিনি।

এ প্রসঙ্গে অদ্বিতীয়া চৌধুরী আশা  বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল অভিনয় করার। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতেই এই অঙ্গনে আসা। আমি অভিনেত্রী হতে চাই। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও কাজ করতে চাই। তবে ছোট পর্দার প্রতি  দুর্বলতা একটু বেশি।’

আগামী ১২ অক্টোবর অদ্বিতীয়া আশা নতুন একটি ওয়েব সিরিজের কাজ শুরু করবেন। নাম ঠিক না হওয়া এ ওয়েব সিরিজে সজলের বিপরীতে অভিনয় করবেন তিনি। এর শুটিং আগামী ১৪ অক্টোবর পর্যন্ত চলবে। এছাড়া একই নির্মাতার ‘রহস্য’ নামে আরেকটি ওয়েব সিরিজের শুটিং আগামী ২৩ অক্টোবর থেকে শুরু করবেন। এ ওয়েব সিরিজ সম্পর্কে অদ্বিতীয়া আশা বলেন, ‘‘রহস্য’-এ নাম ভূমিকায় অভিনয় করব। এর গল্প আমাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে।’’