তৃতীয় ডাবল সেঞ্চুরি রনি তালুকদারের

আপডেটঃ ৩:২৯ অপরাহ্ণ | অক্টোবর ০৩, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক:ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি পেয়েছেন রনি তালুকদার। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার তৃতীয় ডাবল সেঞ্চুরি।

ফতুল্লায় চট্টগ্রাম বিভাগের বিপক্ষে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন ঢাকা বিভাগের এ ওপেনার। প্রথম শ্রেণির ক্রিকেট এর আগে মোট দুটি ডাবল সেঞ্চুরি ছিলো রনি তালকুদারের (২২৭ ও ২০১)। আজ সেই সংখ্যাটিকে তিনে নিয়ে গেলেন তিনি। গতকাল সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন রনি। আজ দুপরে সেটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন তিনি। দ্বিতীয় ইনিংসে দলীয় ৩৮৫ রানে ঢাকা ইনিংস ঘোষণা দিলে ২২৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রনি। ২৫২ বলে ১৮ চার ও ৭ ছক্কায় এ ইনিংস সাজান তিনি।

বাংলাদেশের হয়ে  এর আগে সর্বোচ্চ তিনটি করে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন মোসাদ্দেক হোসেন (২৮২, ২৫০ ও ২০০), তুষার ইমরান (২২০, ২১৭ ও ২০৩) ও অলোক কাপালি (২২৮, ২১১ ও ২০০)। এবার চতুর্থ ক্রিকেটার হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরির তালিকায় যুক্ত হলেন রনি তালুকদার।

জাতীয় ক্রিকেট লিগের এবারের আসরে প্রথম ডাবল সেঞ্চুরি করেন আরিফুল হক। বগুড়ায় রংপুর বিভাগের হয়ে বরিশালের বিপক্ষে গতকাল ডাবল সেঞ্চুরি করেন আরিফুল।