ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির কার্যক্রম আনষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন -প্রধানমন্ত্রী

আপডেটঃ ৫:৪৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৬, ২০১৮

সি এন এ  নিউজ,গাজীপুরঃ শুরু হচ্ছে বহু কাঙ্ক্ষিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির কার্যক্রম আনষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ উপলক্ষে গাজীপুর জেলা পুলিশ লাইনস ময়দানে উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক জনসমাগম হয়েছে।

এ উপলক্ষে গাজীপুর চান্দনা চৌরাস্তা জাগ্রত চৌরঙ্গী মোড় ও সড়ক দীপগুলো ডিজিটাল ব্যানার দিয়ে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা রয়েছে। ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপির ছবি এবং পুলিশের নানা সেবার কথা উল্লেখ করা হয়েছে। জিএমপির প্রধান কার্যালয়টি আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। বহু কাঙ্ক্ষিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রার শুরুতে নগরবাসীর মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের খ্যাতনামা শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। অনুষ্ঠানের এ পর্বে প্রধান অতিথি – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এতে বিশেষ অতিথি – মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল এমপি, অ্যাডভোকেট রহমত আলী এমপি, সিমিন হোসেন রিমি এমপি, পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি আখতারউজ্জামান, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, মহানগর আওয়মী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। আর এ উদ্বোধনের মধ্য দিয়েই আটটটি থানা নিয়ে যাত্রা শুরু হলো গাজীপুর মেট্রোপলিটন পুলিশের।

ওয়াই এম বেলালুর রহমান জানান, ইতোমধ্যে জিএমপিতে ১ হাজার ১৫২ জনের লোকবল নিয়োগ করা হয়েছে। তাদের পদায়ন, থানার জন্য ভবন ভাড়াসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। একই সঙ্গে গাজীপুর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত আটটি থানার আয়তন নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জিএমপি কার্যক্রম শুরুতে নগরবাসী দ্রুত পুলিশি সেবা পাবে।