বরিশালে সেচ্ছাসেবক দল নেতাকে কুপিয়ে জখম

আপডেটঃ ১০:২৩ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১৬, ২০১৮

বরিশাল প্রতিনিধি :বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক মশিউর রহমান মঞ্জুকে কুপিয়ে জখম করা হয়েছে।

সদ্য ঘোষিত বরিশাল মহানগর ছাত্রদলের কমিটিতে পদ না পাওয়ায় পদবঞ্চিত নেতা-কর্মীরা তার ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে নগরের অক্সফোর্ড মিশন রোডের মশিউর রহমান মঞ্জুর বাড়ির সামনে এ হামলা করা হয়। তাকে মুমুর্ষু অবস্থায় উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রতক্ষদর্শী ও আহতের স্বজনরা জানান, শনিবার রাত ৮ টায় মঞ্জুর বাসার সামনে গিয়ে ছাত্রদল নেতা মুশফিকুর রহমান অভি ও বাপ্পিসহ ৭/৮ জন দেখা করার জন্য মঞ্জুকে ডাকেন। এরপরে মঞ্জু নিচে নেমে এসে তাদের সাথে কুশল বিনিময় করেন। কোলাকুলি করার এক পর্যায়ে হঠাৎ করেই তারা দাঁ এবং চাপাতি দিয়ে এলোপাথারি কুপিয়ে মঞ্জুকে রক্তাক্ত জখম করে। এসময় মঞ্জু চিৎকারে লোকজন এগিয়ে আসলে অভি ও বাপ্পিসহ অন্যান্য ছাত্রদল কর্মীরা পালিয়ে যায়। পরে মঞ্জুকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

আহত মঞ্জুর সঙ্গে থাকা স্বেচ্ছাসেবক দল নেতা রিয়াজ সাংবাদিকদের জানান, অভি মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক পদের একজন প্রার্থী ছিলেন। সদ্য ঘোষিত কমিটিতে কোনো পদ পাননি অভি। এজন্য মশিউর রহমান মঞ্জুকে দায়ি বলে ধারণা তার। আর একারণে মঞ্জুকে কুপিয়ে আহত কার হয়েছে বলে মনে করেন মঞ্জুর অনুসারীরা।

এদিকে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন মঞ্জুর দুই পা,এক হাত ও কোমড়ে জখম রয়েছে এবং এক হাতের দুই আঙ্গুলের রগ কেটে গেছে। পরীক্ষা-নিরীক্ষার পর তার শারীরিক অবস্থা বলা যাবে।

অপরদিকে হামলার এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন মঞ্জুর স্বজনরা। পাশাপাশি বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে‌ছে ছাত্রদল ও স্বেচ্ছা‌সেবক দ‌লের নেতাকর্মীরা।

এ ব্যাপারে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত যতটুকু জানা গেছে তাতে মনে হচ্ছে কমিটি নিয়ে দ্বন্দ্বের জের ধরে এই হামলার ঘটনা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। তবে এই ঘটনায় থানায় এখনো কোন মামলা বা অভিযোগ দেয়নি তারা। মামলা হলে পুলিশ ব্যবস্থা নেবে।