১০ টাইগারের নিবীড় অনুশীলন

আপডেটঃ ৯:৫৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৭, ২০১৬

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে রোববার শ্রীলঙ্কাকে আতিথীয়তা দেবে বাংলাদেশ।

 

শনিবার ভারত-পাকিস্তানের ম্যাচ। স্বাভাবিকভাবেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীকে নিয়ে মিরপুরে ছিল চরম উত্তেজনা। সবারই আগ্রহের কেন্দ্র বিন্দুতে ছিল শহীদ আফ্রিদি ও মহেন্দ্র সিং ধোনির লড়াই।

 

গত রাতেই বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতকে হারায়। আজ ছিল টাইগারদের ঐচ্ছিক অনুশীলন। বাংলাদেশ অনুশীলন করবে কি করবে না তা নিয়ে কারোরই মাথা ব্যাথা ছিল না! তবুও সবাইকে অবাক করে দিয়ে নিজ গাড়িতে সবার আগে অনুশীলনে চলে আসেন মুশফিকুর রহিম।

 

দুপুর পৌনে ১টায় মুশফিক মিরপুরে আসেন। দল আসে দুপুর ৩টায়। দলের আগেই মুশফিকুর রহিম নিজেকে ঝালিয়ে নেন। ইনডোরে প্রায় ‍দুই ঘন্টা একা ব্যাটিং করেন টাইগার অধিনায়ক। এরপর দলের সঙ্গেও চলে তার অনুশীলন। মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন ছাড়া সবাই অনুশীলনে আসেন।

 

ইনডোরের মাঠে চলে বাকি ১০ টাইগারের নিবীড় অনুশীলন। ধারাবাহিকভাবে ব্যাটিংয়ে ব্যর্থ হওয়া সৌম্য সরকার সবচেয়ে বেশি নেটে সময় দেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ইউএইর বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ‘গোল্ডেন ডাক’ হন।

 

নেটে ব্যাটিংয়ের সময় হয়ত সে আক্ষেপেই পুড়েছেন। বেশ আক্রমণাত্মক ব্যাটিং করেন ডানহাতি এ ব্যাটসম্যান। মুস্তাফিজুর রহমান শুধু জিমে সময় দেন। দলের বাইরে থাকা নাসির হোসেন, ইমরুল কায়েস ও আবু হায়দার রনিও অনুশীলনে মনযোগী ছিলেন।

 

ভারতের বিপক্ষে ৪৫ রানের বড় পরাজয়ে এশিয়া কাপের মিশন শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায়। ব্যাটিং ব্যর্থতায় বড় স্কোর গড়তে না পারলেও ইউএইর বিপক্ষে বোলিং দিয়ে জয় পায় বাংলাদেশ।

 

দলের প্রতিনিধি সাব্বির জানান প্রথম ম্যাচ হারের পর যে আত্মবিশ্বাস বাংলাদেশ হারিয়ে ফেলেছিল তা দ্বিতীয় ম্যাচে জয়ের পর ফিরে পায়। সাব্বিরের মত পুরো দল আশা করছে রোববার শ্রীলঙ্কার বিপক্ষে বাজিমাত করবে টিম বাংলাদেশ।

 

টিম ম্যানেজম্যান্ট সূত্রে জানা গেছে অনুশীলনে না আসা ৫ ক্রিকেটারের ৪জনই সারাদিন হোটেলে কাটিয়েছেন। বাইরে গিয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের ‘রাজকন্যা’ আলাইনা হাসান অব্রি গত রাতে প্রথমবারের মত বাংলাদেশে এসেছেন। স্ত্রী ও সন্তানকে কাছে পেতেই ঐচ্ছিক অনুশীলনে আসনেনি সাকিব।