চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের ধর্মঘট প্রত্যাহার

আপডেটঃ ২:৫৪ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০১৮

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : র‌্যাবের অভিযানের বিরুদ্ধে অবস্থান নিয়ে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকসমূহে চিকিৎসা বন্ধ করে আহুত ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার দুপুরে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়। রোগীদের দুর্ভোগ ও চট্টগ্রাম সিটি মেয়রের আহ্বানে সাড়া দিয়ে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী।

জানা যায়, রোববার সকাল থেকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা এবং সিএসসিআর হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এই ঘটনার প্রতিবাদে বিকেল থেকে চট্টগ্রামের সকল বেসরকারি হাসপাতাল ক্লিনিক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করে চিকিৎসা সেবা বন্ধ করে দেন চট্টগ্রামের চিকিৎসকরা। এতে সমর্থন জানায় চট্টগ্রাম বিএমএ।

এই ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমসহ সারা দেশে ডাক্তারদের বিরুদ্ধে ক্ষোভ-বিক্ষোভ ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। চিকিৎসকদের এমন অমানবিক ধর্মঘটে সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে।

সর্বশেষ সোমবার দুপুরে চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। চট্টগ্রামের সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক এখন থেকে খোলা থাকবে। স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম চলবে।