ঢাবি শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

আপডেটঃ ৬:৪৪ অপরাহ্ণ | জুলাই ০৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক :কোটা আন্দোলনরত শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদ জানাতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতার বিভগের শিক্ষক অধ্যাপক ড. ফাহমিদুল হককে পুলিশের লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন করেন তারা।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জানাতে গিয়ে পুলিশের হাতে লাঞ্চিত হন ড. ফাহমিদুল হক।

মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরীন, অধ্যাপক ফাহমিদুল হক, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রুশাদ ফরিদী, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানযীম উদ্দিন খান, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অধ্যাপক গীতি আরা নাসরীন বলেন, প্রত্যেক নাগরিকের উদ্বেগ প্রকাশ করার অধিকার রয়েছে। তিনি বলেন, ‘উদ্বেগ প্রকাশ করতে গেলে তাদের নির্যাতন করা হয়েছে। তাদের সরিয়ে দেওয়া হয়েছে, লাঞ্ছিত করা হয়েছে। অত্যাচার-নির্যাতনের তদন্ত চাই, বিচার চাই।’

অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রুশাদ ফরিদী বলেন, ‘এই ঘটনাগুলো দেখে আমি কয়েকদিন ধরে মানসিকভাবে অসুস্থ বোধ করছি। এটা কেমন বিশ্ববিদ্যালয়, এই ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে আমরা গর্ব করি। অথচ এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পিটিয়ে নিয়ে যাচ্ছে। বিনা অপরাধে রিমান্ডে নিয়ে যাচ্ছে। এগুলোর বিচার দাবি করছি।’