সামির খুনে বোলিং, ৮ রানে ৫ উইকেট

আপডেটঃ ৬:০১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২১, ২০১৬

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচগুলোতে নিজেকে ঠিকমতো মেলে ধরতে পারেননি। তবে দ্বিতীয় কোয়ালিফায়িং ফাইনালে বোলিংয়ে আগুন ঝরালেন মোহাম্মদ সামি। তার খুনে বোলিংয়ে করাচি কিংসকে ৯ উইকেটে হারিয়ে পাকিস্তান সুপার লিগের তৃতীয় কোয়ালিফায়িং ফাইনালে উঠেছে ইসলামাবাদ ইউনাইটেড।

 

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শনিবার রাতে টস হেরে ব্যাট করতে নেমে করাচির ব্যাটসম্যানরা সামির বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে কোনোমতে ১১১ রান করতে পারে করাচি। তাদের ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র তিনজন- রবি বোপারা (৩৭), লেন্ডল সিমন্স (১৯), রায়ান টেন ডেসকাট (১৬)।

 

সামি ৪ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে ৫ উইকেট নেন। ২১ রানে ২ উইকেট নেন আন্দ্রে রাসেল। এ ছাড়া মোহাম্মদ ইরফান ও স্যামুয়েল বদ্রির ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

 

১১২ রান তাড়া করতে নেমে শারজিল খানের উইকেট হারিয়ে ৩৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ। দ্বিতীয় উইকেটে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে বড় জয় এনে দেন ডোয়াইন স্মিথ ও ব্র্যাড হাডিন। হাডিন ২৯ বলে ৪টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫২ রান করেন। আর স্মিথ ৪৮ বলে ৭টি চার ও এক ছক্কায় ৫০ রানে অপরাজিত ছিলেন। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ সামি।

 

ফাইনালে ওঠার লড়াইয়ে তৃতীয় কোয়ালিফায়িং ফাইনালে রোববার পেশোয়ার জালমির বিপক্ষে খেলবে ইসলামাবাদ। আর গ্রুপপর্ব শেষে সাকিব-মুশফিক দেশে ফেরার পর তাদের দল করাচি কিংসও এবার টুর্নামেন্ট থেকে বিদায় নিল।