জলাবদ্ধতা-যানজটে ভোগান্তি

আপডেটঃ ৪:১৫ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৮

সি এন এ  নিউজ,ডেস্ক :কয়েকদিনের তীব্র গরমের পর শনিবার  মুষলধারে বৃষ্টি হয়েছে রাজধানীতে। এতে  কিছুটা স্বস্তি পেলেও জলাবদ্ধতা ও যানজটের কারণে ভোগান্তিতে পড়েন নগরবাসী।

সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও ১১টার দিকে বৃষ্টি বেড়ে যায়। ভারি বৃষ্টিতে তলিয়ে যায় রাজধানীর অনেক এলাকা। একই সঙ্গে বৃষ্টির পানিতে জমে জলাবদ্ধতার কারণে যানজটের সৃষ্টি হয়।এতে যাতায়াতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। যানজটের কারণে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও অফিসগামী চাকরিজীবীরা  বিপাকে পড়েন।

বৃষ্টির পানিতে রাজধানীর শান্তিনগর, মগবাজার, মালিবাগ-মৌচাক, তেজগাঁও, আগাঁরগাও, কাজীপড়া, শেওড়াপাড়া মিরপুর, কালশিসহ বিভিন্ন এলাকার সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। কোথাও কোথাও হাঁটু বা তার চেয়ে বেশি পানি জমে যায়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে বিজয় সরণি এবং মহাখালী থেকে ফার্মগেট যাওয়ার সড়কে তীব্র যানজট লক্ষ্য করা যায়। সড়কে গণপরিবহন ও রিকশা না থাকায় অনেককে হাঁটু পানি পেরিয়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে,  পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের দক্ষিণাঞ্চলের ওপর সক্রিয ও অন্যত্র মোটামুটি সক্রিয এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।