‘বাজেট সম্পর্কে পড়াশোনা করে সমালোচনা করুন’

আপডেটঃ ১০:২১ অপরাহ্ণ | জুন ০৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বাজেট নিয়ে বিএনপির কয়েকজন নেতার সমালোচনা করে বলেছেন, আপনারা তো লেখাপড়া জানা মানুষ। এখন হয়তো লেখাপড়া ছেড়ে দিয়েছেন। যদি তাই হয়, বাজেট সম্পর্কে আগে লেখাপড়া করুন। তারপর সমালোচনা করুন।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে উন্নয়নের গণমুখী বাজেটের জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেট সম্পর্কে হাছান মাহমুদ বলেন, এটি জনতুষ্টির বাজেট। জনতুষ্টির বাজেট বলেই বিএনপি সমালোচনা করছে। তারা বাজেটের কপি না বুঝে ও না পড়েই সমালোচনা করছে। এ সময় তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খানের বাজেট সম্পর্কে দেওয়া বক্তব্যেরও সমালোচনা করেন তিনি।

তিনি বলেন, বিএনপিতে একধরনের বিশেষজ্ঞ আছেন যারা অহেতুক শেখ হাসিনা ও সরকারের সমালোচনা করেন। টক শোতে আমাদের তুষ্ট করেন। বাজেট নিয়ে সমালোচনা করেন। আসলে তারা এ সমালোচনা করে বিদেশ থেকে টাকা পান। তারা সমালোচনা করার জন্য করেন। তা না হলে বিদেশি টাকা বন্ধ হয়ে যাবে।

বাজেট নিয়ে সরকারের প্রশংসা করে তিনি বলেন, সরকার উন্নয়নের বাজেট ঘোষণা করেছে। এ বাজেট দেশ ও জনগণকে এগিয়ে নিয়ে যাওয়ার বাজেট। এতেই বোঝা যায় দেশের উন্নয়ন হচ্ছে।

আয়োজক সংগঠনে উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুণ সরকার রানা প্রমুখ।