রাবিতে ছাত্রী উত্ত্যক্তের দায়ে ছাত্র বহিষ্কার

আপডেটঃ ১০:১৮ অপরাহ্ণ | মে ৩১, ২০১৮

সি এন এ নিউজ,রাজশাহী :ভুয়া ফেইসবুক আইডি থেকে সহপাঠী ও সিনিয়রসহ একাধিক ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওই শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ৪৮০তম সিন্ডিকেট বৈঠকে তাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

বহিষ্কৃত ওই শিক্ষার্থীর নাম এ কে এম নাজমুল হাসান চৌধুরী শিশির। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভুয়া ফেইসবুক আইডি থেকে আইন বিভাগের একাধিক ছাত্রীকে কুরুচিপূর্ণ ও আপত্তিকর বার্তা এবং ভিডিও পাঠানোর অভিযোগ ওঠে শিশিরের বিরুদ্ধে। ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২০ মার্চ শিশিরকে আটক করে পুলিশ। এ ঘটনায় শিক্ষার্থীরা মামলা না করায় পর দিন মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

এরপর গত ২৫ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীরা উত্ত্যক্তের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় উপাচার্য, উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, আইন অনুষদের ডিন ও বিভাগের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল হান্নান বলেন, ‘‘আমি এখনো এ ব্যাপারে কিছু জানি না। তবে ভুক্তভোগীরা যে অভিযোগ দিয়েছিল, তা খতিয়ে দেখতে বিভাগ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির প্রতিবেদন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দেওয়া হয়।’’

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদনে অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে প্রমাণ পাওয়া যায়। সব তথ্য-প্রমাণের ভিত্তিতে তাকে সিন্ডিকেট মিটিংয়ে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।